Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

জায়গা হয়নি বিশ্বকাপের দলে, হতাশায় হঠাৎ অবসরই নিয়ে নিলেন বাবরের সতীর্থ

বিশ্বকাপ খেলার সুযোগ পাননি। একটি টেলিভিশন চ্যানেলে ক্রিকেট বিশেষজ্ঞ হিসাবে কাজ করছিলেন। শুক্রবার হঠাৎ অবসর ঘোষণা করলেন বাঁহাতি স্পিনার।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২২:৩৪
Share: Save:

বিশ্বকাপের দলে জায়গা হয়নি। হতাশায় আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নিয়ে নিলেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম। বিশ্বকাপের সময় পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলে তাঁকে দেখা গিয়েছে ক্রিকেট বিশেষজ্ঞের ভূমিকায়।

সমাজমাধ্যমে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন ওয়াসিম। দেশের হয়ে ১২১টি ম্যাচ খেলার সুযোগ পাওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন ৩৪ বছরের ক্রিকেটার। অবসর নিয়ে আগে কোনও ইঙ্গিত দেননি তিনি। তাই তাঁর হঠাৎ ঘোষণায় কিছুটা চাঞ্চল্য তৈরি হয়েছে পাকিস্তানের ক্রিকেট মহলে।

ওয়াসিম সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘কয়েক দিন ধরে আমার আন্তর্জাতিক ক্রিকেটজীবন নিয়ে অনেক ভাবনা চিন্তা করেছি। শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। মনে হয়েছে এটাই আমার অবসর নেওয়ার উপযুক্ত সময়। এত বছর ধরে পাশে থাকার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আমার ধন্যবাদ। এক দিনের এবং টি-টোয়েন্টি মিলিয়ে ১২১টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি দেশের হয়ে। নতুন কোচ এবং অধিনায়ক আসায় পাকিস্তান ক্রিকেটের জন্য এই সময়টা খুব গুরুত্বপূর্ণ। বেশ উত্তেজনাময়ও। আমি সকলের সাফল্য কামনা করছি। পাকিস্তানের সাফল্য দেখার অপেক্ষায় থাকব।’’ পাকিস্তান ক্রিকেটের সমর্থক, পরিবারের সদস্য, বন্ধু-পরিজনদেরও তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন এত দিন পাশে থাকার জন্য।

পাকিস্তানের প্রাক্তন প্রধান নির্বাচক ইনজামাম উল হক তাঁকে বিশ্বকাপের দলে না রাখার যুক্তি হিসাবে বলেছিলেন, ২০২০ সালের পর এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট না খেলার কথা। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়াসিমের ১০৯টি উইকেট নিয়েছেন। পাকিস্তানের হয়ে তাঁর অভিষেক হয়েছিল ২০১৫ সালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricketer PCB Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE