Advertisement
০৫ মার্চ ২০২৪
Cricket Team Selection

বাদ পড়ে ভারতের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন ক্রিকেটার? ব্রাত্য লেগ স্পিনারের পোস্ট ঘিরে জল্পনা

জাতীয় নির্বাচকদের সিদ্ধান্তকে কি খোঁচা দিতে চেয়েছেন চহাল? বৃহস্পতিবার সমাজমাধ্যমে তাঁর একটি পোস্ট ঘিরে উঠেছে প্রশ্ন। নিজের উচ্ছ্বাস প্রকাশের ছবির সঙ্গে দিয়েছেন ইঙ্গিত পূর্ণ মন্তব্য।

picture of Indian cricket team

ভারতীয় ক্রিকেট দল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২২:১১
Share: Save:

এশিয়া কাপ, বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্যও যুজবেন্দ্র চহালের কথা ভাবেননি অজিত আগরকরেরা। অথচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস জয়ের পাওয়ার পর উচ্ছ্বাসে মাতলেন চহাল। সমাজমাধ্যমে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

ভারতীয় দলে জায়গা না হলেও ফর্মেই রয়েছেন লেগ স্পিনার। বৃহস্পতিবারই বিজয় হজারে ট্রফির ম্যাচে উত্তরাখণ্ডের বিরুদ্ধে ২৬ রানে ৬ উইকেট নিয়েছেন হরিয়ানার হয়ে। পরে সমাজমাধ্যমে উইকেট নিয়ে নিজের একটি উচ্ছ্বাস প্রকাশের ছবি দিয়েছেন তিনি। সঙ্গে শুধু লিখেছেন, ‘‘কাজে দেখা যাবে’’। চহালের এই পোস্ট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। তিনি কি রবি বিষ্ণোইয়ের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন ঘুরিয়ে। ক্রিকেটপ্রেমীদের অনেকে তেমনই মনে করছেন। তাঁর এই পোল্ট ভাইরাল হতে সময় লাগেনি।

বৃহস্পতিবার ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বিষ্ণোই বল হাতে তেমন কিছু করতে পারেননি। ৪ ওভারে ৫৪ রান খরচ করে ১ উইকেট নিয়েছেন। জাতীয় দলের নির্বাচকেরা চহালের বদলে তাঁকে দলে নিয়েছেন। চহাল যে দিন ২৬ রানে ৬ উইকেট নিয়েছেন, সে দিনই ব্যর্থ বিষ্ণোই। তবে কি নিজের উচ্ছ্বাস প্রকাশের ছবি দিয়ে ভারতের দল নির্বাচন নিয়েই ঘুরিয়ে প্রশ্ন তুলতে চেয়েছেন ৩৩ বছরের লেগ স্পিনার?

দেশের হয়ে ৭২টি এক দিনের এবং ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে চহালের। গত অগস্টের মাসের পর চহাল আর জাতীয় দলের হয়ে মাঠে নামেননি। বিশ্বকাপে ভারতের একাধিক ম্যাচে তাঁকে দেখা গিয়েছিল গ্যালারিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE