Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

এক বছরেই মোহভঙ্গ! আইপিএলের সব থেকে দামি সাড়ে ১৮ কোটির ক্রিকেটারকে রাখছে না দল

আইপিএলের নিলামে দাম উঠেছিল ১৮ কোটি ৫০ লাখ টাকা। সেই অলরাউন্ডারকে আর রাখতে রাজি নয় তার ফ্র্যাঞ্চাইজ়ি। ছেড়ে দেওয়া হতে পারে কয়েক দিনের মধ্যেই।

picture of IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ২০:৫৯
Share: Save:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সব থেকে দামি খেলোয়াড় কে কি এ বার দেখা যাবে? সম্ভাবনা বেশ কম। কারণ নিলামের আগেই তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পঞ্জাব কিংস কর্তৃপক্ষ।

গত বছর নিলামে ১৮ কোটি ৫০ লাখ টাকা দিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার সাম ক্যারেনকে কিনে ছিল পঞ্জাব। বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে লড়াইয়ের পর তাঁকে পেয়েছিল তারা। নিলামের লড়াইয়ে দাম বাড়তে বাড়তে আইপিএলে ইতিহাস তৈরি করেছিল। অথচ কারেনকে নিয়ে এক বছরেই মোহভঙ্গ হয়েছে আইপিএলের পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়ির। এ বার তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ১৯ ডিসেম্বর ছোট করে আইপিএলের নিলাম হবে। তার আগে দলে প্রয়োজনীয় পরিবর্তনের পরিকল্পনা করতে ব্যস্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলি। নতুন ক্রিকেটার দলে নেওয়ার জন্য ছেড়ে দেওয়া হচ্ছে পরিকল্পনা কিছু খেলোয়াড়কে। পঞ্জাবও কারেনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কারণ, গত বছর তাঁর পারফরম্যান্সে সন্তুষ্ট নন পঞ্জাব কিংস কর্তৃপক্ষ।

ইংল্যান্ডের আর এক ক্রিকেটার হ্যারি ব্রুককে ছেড়ে দিতে পারে সানরাইজার্স হায়দরাবাদ। তাঁকে ১৩ কোটি ২৫ লাখ টাকায় কিনেছিল তারা। যেমন কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিতে পারে লকি ফার্গুসন, টিম সাউদি এবং শার্দূল ঠাকুরকে। এই তিন ক্রিকেটারের জন্য ১০ কোটি টাকা খরচ করেছিল কেকেআর। আগামী নিলামে ফ্র্যাঞ্চাইজ়িগুলির মধ্যে লড়াই হতে পারে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ট্র্যাভিস হেড, রাচিন রবীন্দ্র এবং ডারিল মিচেলকে নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sam Curran Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE