Advertisement
০৬ মে ২০২৪
India vs Pakistan

অভিষেক ম্যাচেই সামনে কোহলি, ভারতের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা কেমন ছিল পাকিস্তানের পেসারের?

জীবনের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিলেন। প্রথম ম্যাচেই সামনে বিরাট কোহলির মতো ব্যাটার। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচে কেমন অভিজ্ঞতা হয়েছিল পাক পেসারের?

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩
Share: Save:

জীবনের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিলেন। প্রথম ম্যাচেই সামনে বিরাট কোহলির মতো ব্যাটার। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচে একটুও ঘাবড়ে যাননি পাকিস্তানের পেসার নাসিম শাহ। কোহলির বিরুদ্ধে পরিকল্পনা তৈরি করে এসেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে সে কথা জানিয়েছেন নাসিম।

২০২২-এর এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল নাসিমের। তার আগে টেস্ট এবং ৫০ ওভারের ম্যাচ খেলে ফেলেছিলেন। ফলে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেকের চাপ সামলাতে পেরেছিলেন বলে জানিয়েছেন নাসিম।

পাকিস্তানের পেসারের কথায়, “ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেকের স্মৃতি এখনও টাটকা। বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এটা। ম্যাচের গুরুত্ব এবং দর্শকদের চাপ সাংঘাতিক। আমি প্রথমে একটু নার্ভাস ছিলাম। কিন্তু তার আগে অনেক ক্রিকেট খেলে এসেছিলাম বলে মানিয়ে নিতে বেশি সময় লাগেনি। টেস্ট এবং এক দিনের ক্রিকেটে খেলার অভিজ্ঞতা সাহায্য করেছে।”

এর পরেই কোহলিকে নিয়ে মুখ খুলেছেন নাসিম। সেই ম্যাচে ৩৫ বলে ৩৪ রান করেছিলেন কোহলি। তাঁর বিরুদ্ধে বল করার অভিজ্ঞতা প্রসঙ্গে নাসিম বলেছেন, “কোহলি ব্যাট করতে আসার সময় ভেবেছিলাম ও আক্রমণ করবে। প্রথমেই ইনসুইঙ্গার দিই। ভেবেছিলাম প্যাডে লাগবে। ও বলটা ছেড়ে দিল। পরের বল করলাম আউট সুইঙ্গার। সেই বলে ক্যাচ উঠলেও কেউ একজন ফেলে দিয়েছিল। তবে ভারতের মতো বড় ম্যাচে অভিষেকের অভিজ্ঞতা খুবই ভাল ছিল আমার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Naseem Shah Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE