Advertisement
০২ মে ২০২৪
Shaheen Afridi

অধিনায়ক বাবরের সঙ্গে তীব্র বচসা করে পাক পেসার শাহিনের মুখে এখন ‘পরিবার’

এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়ায় ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। সেই ম্যাচের পর অধিনায়ক বাবরের সঙ্গে শাহিনের মতবিরোধ প্রকাশ্যে এসেছিল। তা নিয়েই মুখ খুলেছেন তিনি।

picture of Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৮
Share: Save:

এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হারের পর অধিনায়ক বাবর আজ়মের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন শাহিন আফ্রিদি। বিশ্বকাপের আগে পাকিস্তান শিবিরে অশান্তির আশঙ্কা তৈরি হয়েছিল। সেই ঘটনা নিয়ে মুখ খুলেছেন পাক জোরে বোলার।

শোনা গিয়েছিল এশিয়া কাপের সুপার ফোরের সেই ম্যাচে বাবরের কোনও সিদ্ধান্ত পছন্দ হয়নি শাহিনের। শেষ বলে ম্যাচ হেরে পাকিস্তান এশিয়া কাপের ফাইনালে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছিল। খেলার পর সাজঘরে তর্কে জড়িয়ে পড়েছিলেন শাহিন এবং বাবর। সেই ঘটনা নিয়ে বাবর মুখ খোলেননি। মঙ্গলবার প্রথম প্রতিক্রিয়া জানালেন শাহিন।

অধিনায়কের সঙ্গে সম্পর্ক নিয়ে সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন শাহিন। তাতে দেখা যাচ্ছে, একটি ঘরে প্রায় মুখোমুখি বসে রয়েছেন দু’জনে। দু’জনের মুখই কিছুটা গম্ভীর। মাঝে রয়েছে একটি দাবার বোর্ড। বেশ কয়েক চাল খেলাও হয়েছে। দুই ক্রিকেটারের হাতে রয়েছে কফির কাপ। এই ছবির ক্যাপশনে শাহিন শুধু লিখেছেন, ‘‘পরিবার’’। সঙ্গে দিয়েছেন ভালবাসার ইমোজি। অর্থাৎ, পাক জোরে বোলার বুঝিয়ে দিয়েছেন, বাবরের সঙ্গে তাঁর কোনও সংঘাত নেই। তাঁরা একটি পরিবার। যে পরিবারে রয়েছে ভালবাসা। মতবিরোধ হতেই পারে। তাতে সম্পর্ক নষ্ট হয় না।

এশিয়া কাপে নাসিম শাহ এবং হ্যারিস রউফ চোট পেয়েছেন। নাসিম সম্ভবত বিশ্বকাপ খেলতে পারবেন না। ফলে আসন্ন বিশ্বকাপে বাবরের অন্যতম প্রধান অস্ত্র শাহিনই। এশিয়া কাপের ব্যর্থতা মুছে বিশ্বকাপে ভাল কিছু করতে হলে শাহিনের উপর অনেকটাই নির্ভর করতে হবে পাকিস্তানকে। তাই বাবরের সঙ্গে তাঁর বিবাদের খবর ঘিরে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছিল। শাহিনের বার্তা তাঁদের স্বস্তি ফেরাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE