Advertisement
০১ মে ২০২৪
ICC ODI World Cup 2023

সন্তানদের নাম এ বার ‘রোকো’ রাখা শুরু হবে, বিশ্বকাপের মাঝে কেন এমন বললেন গাওস্কর?

সুনীল গাওস্করের মতে, সেই দিন বেশি দূরে নেই যে দিন সন্তানের নাম ‘রোকো’ রাখা শুরু হবে। কাদের নাম যোগ করে এই নাম রাখা হবে সেটাও বলে দিয়েছেন তিনি।

cricket

সুনীল গাওস্কর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৫:২৬
Share: Save:

নিউ জ়িল্যান্ডের হয়ে বিশ্বকাপে এ বারই প্রথম খেলতে এসেছেন রাচিন রবীন্দ্র। সচিন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড়ের নাম মিলিয়ে যাঁর নাম রেখেছেন বাবা-মা। সুনীল গাওস্করের মতে, সেই দিন বেশি দূরে নেই যে দিন সন্তানের নাম ‘রোকো’ রাখা শুরু হবে। কাদের নাম যোগ করে এই নাম রাখা হবে সেটাও বলে দিয়েছেন তিনি।

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে রাচিনের শতরানের ভূয়সী প্রশংসা করেন গাওস্কর। সেই প্রসঙ্গেই উঠে আসে তাঁর নামকরণের প্রসঙ্গ। তখনই গাওস্কর বলে ওঠেন, “যে ভাবে রাচিনের নামকরণ হয়েছে, তাতে আমি অবাক হব না যদি এখনকার বাবা-মায়ের নিজেদের সন্তানের নাম রোকো রাখেন।” আসলে রোহিত শর্মার ‘রো’ এবং বিরাট কোহলির ‘কো’ দিয়েই এই নামকরণ করা হবে বলে মনে হচ্ছে তাঁর।

প্রসঙ্গত, বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে এর আগে রাচিন বলেছিলেন, “তখনকার দিনে আমার বাবা-মা নাম নিয়ে অনেক ভেবেছিলেন। রাহুল এবং সচিন দু’জনকেই ওরা পছন্দ করতেন। তাই এক জনের থেকে রা এবং অপর জনের থেকে চিন নিয়ে আমার নাম রেখেছিলেন। ওঁরা দু’জনেই অসামান্য ক্রিকেটার। আমি ভাগ্যবান যে দু’জনের নামই আমার সঙ্গে জড়িয়ে রয়েছে।”

এ বারে বিশ্বকাপে মোট ৫২৩ রান করেছেন রাচিন। তিনটি শতরান এবং দু’টি অর্ধশতরান রয়েছে। গড় ৭৪.৭১। স্ট্রাইক রেটও একশোর উপরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE