Advertisement
০২ মে ২০২৪
Asia Cup

এশিয়া কাপের সূচি ঘোষণার অনুষ্ঠানে বড় ভুল পাক বোর্ডের প্রধানের, কী করেছেন তিনি?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান আশরফের একটি ভুল মন্তব্য ঘিরে তৈরি হয় চাঞ্চল্য। প্রশ্ন ওঠে পাকিস্তান ক্রিকেট দল সম্পর্কে তাঁর জ্ঞান নিয়ে।

picture of Zaka Ashraf

জ়াকা আশরফ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৯:৩৯
Share: Save:

বিশ্বের অন্যতম সেরা ব্যাটার শাহিন আফ্রিদি! পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জ়াকা আশরফ এ ভাবেই পরিচয় করিয়ে দিয়েছেন তাঁকে। এশিয়া কাপের সূচি প্রকাশের অনুষ্ঠানে পিসিবি প্রধানের মন্তব্য ঘিরে তৈরি হয় চাঞ্চল্য।

নিজের দেশের ক্রিকেটারদের সম্পর্কে কি জানেন না পাক বোর্ডের প্রধান? নাকি নেহাতই ভুল করেছেন? এই প্রশ্নের উত্তর খুঁজছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। আশরফের একটি মন্তব্য থেকেই তৈরি হয়েছে প্রশ্ন। পাকিস্তানের বাঁহাতি জোরে বোলার শাহিন ক্রিকেট বিশ্বে যথেষ্ট পরিচিত মুখ। বিশ্বের অন্যতম সেরা বোলার হিসাবে বিবেচনা করা হয় তাঁকে। আইসিসির টেস্ট বোলারদের ক্রমতালিকায় শাহিন রয়েছেন পাঁচ নম্বরে। এক দিনের ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় রয়েছেন নয় নম্বরে। অথচ তাঁকেই বিশ্বের প্রথম ১০ ব্যাটারের অন্যতম হিসাবে পরিচয় করিয়ে দিয়েছেন পিসিবি প্রধান।

গত বুধবার এশিয়া কাপের সূচি ঘোষণার অনুষ্ঠানের মঞ্চে আশরফ ছাড়াও ছিলেন পাকিস্তানের কয়েক জন প্রাক্তন ক্রিকেটার। সেই অনুষ্ঠানে আফ্রিদি সম্পর্কে বলছিলেন পিসিবি প্রধান। পাকিস্তান দলের শক্তি সম্পর্কে বলার সময় আফ্রিদির প্রসঙ্গে ওঠে। পিসিবি প্রধান বলেন, ‘‘আমাদের ব্যাটিং এবং বোলিং দুই শক্তিশালী। ব্যাটিংয়ের কথা বললে প্রথমেই আসবে অধিনায়ক বাবর আজ়মের নাম। ও এখন বিশ্বের এক নম্বর ব্যাটার। বিশ্বের প্রথম পাঁচ ব্যাটারের মধ্যে পাকিস্তানের একাধিক ক্রিকেটার আছে। এর পর শাহিন শাহ আফ্রিদির কথা আসবে। বিশ্বের প্রথম ১০ জন ব্যাটারের মধ্যে রয়েছে ও। পাকিস্তান দল যে ভাবে খেলছে, তাতে আমি খুশি। এশিয়া কাপের জন্য আমার শুভেচ্ছা থাকল।’’ পিসিবি প্রধানের মুখে এই কথা শুনে অনুষ্ঠানে উপস্থিত অনেকে হেসে ফেলেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হওয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে তাঁর এই ভুল।

পিসিবি প্রধান শাহিনকে ভুল করে বোলারের বদলে ব্যাটার বলেছেন? নাকি শাহিনের শ্বশুর তথা পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির সঙ্গে গুলিয়ে ফেলেছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ক্রিকেটপ্রেমীদের একাংশ আবার বলেছেন, পিসিবি প্রধান আসলে ক্রিকেটারদের সম্পর্কে ঠিক মতো জানেনই না। কারণ যাই হোক আশরাফের বক্তব্যের ওই অংশের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও। নানা রকম রসিকতা করেছেন ক্রিকেটপ্রেমীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup PCB Shaheen Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE