Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

মাঠে নামার আগেই নতুন সতীর্থদের চমকে দেন মেসি, কী করেছিলেন লিয়ো?

ইন্টার মায়ামির হয়ে এখনও মাঠে নামেননি মেসি। তার আগেই তাঁর চমকে মুগ্ধ সতীর্থেরা। ভাল করে আলাপ হওয়ার আগেই নতুন সতীর্থদের চমকে দিয়েছিলেন তিনি।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৮:০৪
Share: Save:

ইউরোপ ছেড়ে আমেরিকার ফুটবলে নাম লিখিয়েছেন লিয়োনেল মেসি। চুক্তিবদ্ধ হয়েছেন মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে। প্রথম থেকেই নতুন সতীর্থদের সঙ্গে বন্ধুত্ব করার, তাদের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছেন তিনি। আর্জেন্টিনার অধিনায়কের সৌজন্যবোধে মুগ্ধ মায়ামির অন্য ফুটবলারেরা। তাঁরা আরও বেশি মুগ্ধ মাঠে নামার আগেই মেসির একটি চমকে।

গত রবিবার ক্লাবের সদস্য, সমর্থকদের সঙ্গে মেসিকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেন ডেভিড বেকহ্যামেরা। সেই উপলক্ষ্যে আয়োজন করা হয়েছিল একটি অনুষ্ঠানের। মেসিকে দেখার জন্য মায়ামি সমর্থকদের মধ্যে প্রবল উৎসাহ ছিল। ফোর্ট লডারেবল স্টেডিয়ামের ২০ হাজার দর্শকাসনের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। টিকিট পাননি ক্লাবের ফুটবলারেরাই। বিষয়টি জানতে পেরে নিজেই উদ্যোগী হয়েছিলেন মেসি।

প্রথমে ঠিক ছিল রবিবারের অনুষ্ঠানে সতীর্থদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে মেসিকে। পরে সেই পরিকল্পনা পরিবর্তন করা হয়। তবে মায়ামির অন্য ফুটবলারেরা চেয়েছিলেন মেসি-বরণ অনুষ্ঠানে পরিবার, বন্ধুদের নিয়ে উপস্থিত থাকতে। কিন্তু টিকিটের চাহিদা থাকায় চেষ্টা করেও পাননি দলের অন্যতম স্ট্রাইকার লিয়োনার্দো ক্যাম্পানা। তিনি রবিবার দলের হোয়াট্‌সঅ্যাপ গ্রুপে লেখেন, ‘‘আমার একটা টিকিট দরকার। কারও কাছে কি আছে?’’ তিনি টিকিটের কথা লিখতেই মেসি লিখেছিলেন, ‘‘তোমার কতগুলো টিকিট দরকার?’’ তখনও ইন্টার মায়ামির অন্য ফুটবলারেরা জানতেন না মেসিকে যুক্ত করা হয়েছে। হঠাৎ মেসিকে লিখতে দেখে সকলেই এক রকম চমকে যান। এই ঘটনার কথা জানিয়েছেন দলের অন্যতম ডিফেন্ডার ডিআন্দ্রে ইয়েডলিন। তিনি বলেছেন, ‘‘মেসিকে লিখতে দেখে আমার মুখ থেকে একটি শব্দই বেরিয়ে ছিল। ওয়াও! মেসির সঙ্গে আমাদের কারও তেমন ঘনিষ্ঠতা নেই। মাত্র কয়েক দিনের আলাপ। আমাদের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছে প্রথম থেকেই।’’

মেসি চেয়েছিলেন রবিবারের অনুশীলনে সতীর্থেরা সকলে উপস্থিত থাকুন। তাই ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সকলের জন্য টিকিটের ব্যবস্থা করেছিলেন। তাঁর ব্যবহারে মুগ্ধ সতীর্থেরা। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের সহজ, সাধারণ ব্যবহার কিছুটা অবাকই করেছে ইন্টার মায়ামির অন্য ফুটবলারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE