Advertisement
১৬ জুলাই ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানে কোচের দৌড়ে কারস্টেন, গিলেসপির সঙ্গে আরও দু’জন, ঘোষণা এপ্রিলের শেষে

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব কিছু ভাল করে খতিয়ে দেখে নিতে চাইছেন পিসিবি কর্তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপকে গুরুত্ব দেওয়া হচ্ছে প্রাথমিক ভাবে। দীর্ঘ সময়ের জন্য দায়িত্ব দেওয়া হবে।

picture of pakistan cricket team

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২২:৩৩
Share: Save:

এপ্রিলের শেষ দিকে জাতীয় দলের জন্য নতুন কোচের নাম ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্ট দলের কোচ হিসাবে গ্যারি কারস্টেন এবং লাল বলের ক্রিকেটের জন্য জেসন গিলেসপি দৌড়ে এগিয়ে থাকলেও আরও কয়েক জন রয়েছেন তালিকায়।

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব কিছু ভাল করে খতিয়ে দেখে নিতে চাইছেন পিসিবি কর্তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপকে গুরুত্ব দেওয়া হচ্ছে প্রাথমিক ভাবে। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি আবেদনকারী কোচদের খুঁটিনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তাদের। কারস্টেন এবং গিলেসপি ছাড়াও দু’জন বিদেশি কোচ আবেদন জানিয়েছেন গত ১৫ এপ্রিলের নির্দিষ্ট সময়ের মধ্যে। নাম প্রকাশ করা না হলেও পিসিবির এক কর্তা জানিয়েছেন, তাঁরাও কোচ হিসাবে অভিজ্ঞ এবং সফল। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব কিছু খতিয়ে দেখা হবে। ওই কর্তা বলেছেন, ‘‘পিসিবি চেয়ারম্যান দীর্ঘ সময়ের জন্য কোচ নিয়োগ করার কথা বলেছেন। ঘন ঘন কোচ পরিবর্তন করলে প্রত্যাশিত ফল পাওয়া কঠিন। তাই আবেদনকারীরা জাতীয় দলকে কতটা সময় দিতে পারবেন, তাঁদের অন্য কোনও দায়বদ্ধতা আছে কি না, সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে।’’

শেষ বার ২০১৯ সালে মিসবা উল হককে জাতীয় দলের কোচ এবং প্রধান নির্বাচক হিসাবে নিয়োগ করা হয়েছিল নির্দিষ্ট পদ্ধতি মেনে। তার পর কাউকেই জাতীয় দলে স্থায়ী কোচ হিসাবে নিয়োগ করেনি পিসিবি। পাক বোর্ডের ওই কর্তা বলেছেন, ‘‘কারস্টেন এবং গিলেসপির নাম চূড়ান্ত হলেও দায়িত্ব দেওয়া আগে তাঁদের সঙ্গে সরাসরি কথা বলে কিছু বিষয় জেনে নেওয়া হবে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে এই দু’জনই এগিয়ে রয়েছেন দায়িত্ব পাওয়ার ব্যাপারে। পদ্ধতি মেনে আবেদন করেননি এমন কারও নাম যেমন বিবেচনা করা হচ্ছে না, তেমনই কাউকে এখনও চূড়ান্তও করা হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB coach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE