Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Team India

T20 World Cup 2021: ফস্কানো ক্যাচ ধরার অদ্ভুত অনুশীলন কোহলীদের, অবাক হয়ে গেল আইসিসি-ও

পাকিস্তানের বিরুদ্ধে হেরে শুরু করেছে দুই দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০ ওভার ভাল ব্যাট করার আশা করছেন বিক্রম।

অনুশীলনে চমক দিল ভারত।

অনুশীলনে চমক দিল ভারত। ছবি: ইনস্টাগ্রাম থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৬:১৭
Share: Save:

দুই দলই প্রথম ম্যাচ হেরেছে। এ বারের টি২০ বিশ্বকাপে সেমিফাইনালে যেতে হলে রবিবার ম্যাচ জিততেই হবে ভারত এবং নিউজিল্যান্ডকে। সেই ম্যাচের আগে অদ্ভুত অনুশীলন ভারতীয় শিবিরে। সেই অনুশীলনের কী নাম দেওয়া হবে ভেবেই পেল না আইসিসি।

আইসিসি-র পোস্ট করা ভিডিয়োতে দেখা গেল টেনিস র‍্যাকেট দিয়ে বল মারছেন একজন। হেলমেট পরা অবস্থায় সেই বল মারছেন আরেক জন। হুট করে অন্য দিকে ঘুরে যাওয়া সেই বল ধরতে হবে বাকিদের। উঁচুতে ওঠা বল ধরার অভ্যেস নয়, বরং সেই বল অন্য কারও হাত ফসকে গেলে কী ভাবে ধরতে হবে সেই অনুশীলন করল ভারত। পাকিস্তান ম্যাচে ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে ফিল্ডিং নিয়েও সমস্যায় পড়েছিল কোহলীরা। নিউজিল্যান্ড ম্যাচের কোনও ফাঁক রাখতে রাজি নয় তাঁরা। সেই ভিডিয়ো পোস্ট করে আইসিসি লেখে, ‘কী নাম দেওয়া যায় এই অনুশীলনের?’

রবিবারের ম্যাচের আগে আইসিসি-র পোস্ট করা অন্য একটি ভিডিয়োতে স্পষ্ট দুই শিবিরের ইতিবাচক মনোভাব। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর বলেন, “বিশ্বকাপে সব ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। যে কোনও দলের বিরুদ্ধেই ভাল খেলাটা খুব জরুরি। প্রথম ম্যাচ হেরে যাওয়ায় এই ম্যাচ আরও বেশি গুরুত্বপূর্ণ। ভাল অনুশীলন হয়েছে। সবাই ছন্দে রয়েছে।” ভিডিয়োতে দেখা যাচ্ছে কভার ড্রাইভ অনুশীলন করছেন বিরাট কোহলী। বরুণ চক্রবর্তীকে পরামর্শ দিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি।

নিউজিল্যান্ডের ওপেনার গাপ্টিল বলেন, “সবাই জয় দিয়েই প্রতিযোগিতা শুরু করতে চায়। তবে প্রথম ম্যাচ যখন হেরে গিয়েছি, তখন সেটা নিয়ে ভেবে লাভ নেই। বাকি চারটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। ভারতের বিরুদ্ধে খেলা কঠিন হবে। যা আগে হয়েছে সেটা অতীত, এ বার সামনের দিকে তাকাতে হবে।”

শেষ দুই বছরে ভারতের খেলা নিয়ে খুশি বিক্রম। তিনি বলেন, “আমরা অন্যতম সেরা দল। শেষ দুই বছরে আমরা যা খেলেছি সেটাই প্রমাণ করে আমরা কতটা শক্তিশালী। নিজেদের সেরাটা খেলতে পারলে বিশ্বের যে কোনও দলকে হারাতে পারি আমরা।”

গাপ্টিল শুধু পেসারদের উপর নয়, স্পিনারদের নিয়ে আশাবাদী। নিউজিল্যান্ডের ওপেনার বলেন, “আমাদের দলের পেসাররা ভাল, তবে স্পিনাররাও তৈরি। শেষ দুই বছর ধরে ইশ সোধি এবং মিচেল স্যান্টনার আমাদের হয়ে খেলছে। তবে ভারতীয় দল স্পিন ভাল খেলে।”

পাকিস্তানের বিরুদ্ধে হেরে শুরু করেছিল দুই দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০ ওভার ভাল ব্যাট করার আশা করছেন বিক্রম। আগে ব্যাট করলে বড় রান করতে হবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE