Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Cricket

ভারতীয় দল থেকে বাদ পড়ে মুম্বইয়ের ক্রিকেটারের পরামর্শ, ‘নির্বাচকদের এক দম বিশ্বাস করবেন না’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নির্বাচকরা শিখর ধাওয়ান, শুভমন গিল এবং রুতুরাজ গায়কোয়াড়ের উপরেই ভরসা রেখেছেন। দলে রাখা হয়নি মুম্বইয়ের এই ক্রিকেটারকে।

নির্বাচকদের খোঁচা দিয়েছেন মুম্বইয়ের ব্যাটার।

নির্বাচকদের খোঁচা দিয়েছেন মুম্বইয়ের ব্যাটার। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৪:০৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে দ্বিতীয় সারির দল খেলাচ্ছে ভারত। সেই দলেও জায়গা হয়নি পৃথ্বি শ-র। দল থেকে বাদ পড়েই নির্বাচকদের খোঁচা দিলেন এই ওপেনিং ব্যাটার।

ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন পৃথ্বি। সেখানে তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘‘ওঁদের কথা এক দম বিশ্বাস করবেন না। বরং ওঁদের কাজের দিকে খেয়াল রাখুন। কারণ, ওঁদের কাজই প্রমাণ করে দেবে যে, কথার কোনও দাম নেই।’’

এখন প্রশ্ন, মুম্বইয়ের এই ব্যাটারের ইঙ্গিত কি নির্বাচকদের দিকে?

আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে মোটামুটি ভাবে ধারাবাহিক পৃথ্বি। আন্তর্জাতিক ক্রিকেটে সাড়া জাগিয়ে শুরু করেও নির্বাসিত হওয়ায় তিনি সমস্যায় পড়েন। তার পর থেকে জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি। এখনও পর্যন্ত দেশের হয়ে মাত্র পাঁচটি টেস্ট, ছ’টি এক দিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দেশের হয়ে শেষ ম্যাচ খেলেছেন ২০২১ সালের জুলাই মাসে।

বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে তিনি বেশি সমস্যায় পড়েছেন। টেস্টে একটি শতরান, দু’টি অর্ধশতরান থাকলেও এক দিনের ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রান ৪৯। যে টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছেন, সেখানে তিনি প্রথম বলেই আউট হয়ে যান।

এর মধ্যে বলার মতো পারফরম্যান্স গত মাসে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ভারত এ দলের হয়ে ৪৮ বলে ৭৭ রান। কিন্তু তাতে কাজ হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নির্বাচকরা শিখর ধাওয়ান, শুভমন গিল এবং রুতুরাজ গায়কোয়াড়ের উপরেই ভরসা রেখেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ় শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকে। পরের দু’টি ম্যাচ রবিবার ও মঙ্গলবার। এই সিরিজ়ে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ধাওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE