Advertisement
০১ মে ২০২৪
prithvi shaw

‘ভারতের মাঠে খেলে’ লন্ডনে ১৫৫ বলে ২৪৪ রান! পৃথ্বী আর পিছনে ফিরে তাকাননি

লন্ডন ওয়ান ডে কাপে পৃথ্বী শয়ের ইনিংস নজর কেড়ে নিয়েছে। প্রশংসিত হয়েছে সর্বত্র। কী ভাবে সাফল্য পেলেন ইংল্যান্ডের পিচে? উত্তর দিলেন পৃথ্বী নিজেই।

cricket

দ্বিশতরানের পর পৃথ্বী। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১১:৫০
Share: Save:

ভারতীয় দল থেকে এই মুহূর্তে অনেকটাই দূরে তিনি। শেষ বার জাতীয় দলের হয়ে খেলেছেন ২০২১-এর জুলাই মাসে। এক দিনের বিশ্বকাপে সুযোগ পাওয়ার ধারেকাছেও নেই। সেই পৃথ্বী শ-ই আচমকা উঠে এসেছেন আলোচনায়। সৌজন্যে লন্ডন ওয়ান ডে কাপে ১৫৩ বলে তাঁর ২৪৪ রানের ইনিংস। প্রথম দু’টি ম্যাচে ব্যর্থতার পর কী ভাবে এল সাফল্য? পৃথ্বী জানিয়েছেন, ভারতের মতো আবহাওয়া লন্ডনে পাওয়ার কারণেই খেলা সহজ হয়েছে।

পৃথ্বী বলেছেন, “রোদ উঠেছিল। মনে হচ্ছিল ভারতের কোনও মাঠে খেলতে নেমেছি। তাই আমার খেলার পক্ষে ভাল পরিবেশ ছিল। ব্যাটে খোঁচা লেগে আউট না হওয়ার পরেই বুঝে গিয়েছিলাম দিনটা আমার কাছে ভাল। তার পর থেকে আর পিছন ফিরে তাকাইনি।”

টেস্ট অভিষেকেই শতরান করেছিলেন পৃথ্বী। খেলেছেন সীমিত ওভারের ক্রিকেটেও। কিন্তু খারাপ ফর্মের জেরে ভারতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি। অনূর্ধ্ব-১৯ দলের সতীর্থ শুভমন গিল যেখানে তিন ফরম্যাটেই নিজেকে প্রতিষ্ঠা করেছেন। সেখানে পৃথ্বী ক্রমশই দূরে সরে গিয়েছেন। এই ইনিংসের পরেও বিশ্বকাপ নিয়ে ভাবছেন না তিনি।

নর্দ্যাম্পটনশায়ারের হয়ে দ্বিশতরানের পর পৃথ্বী বলেছেন, “আমার কাছে একটা নতুন অভিজ্ঞতা। ভারতীয় নির্বাচকেরা আমায় নিয়ে কী ভাবছেন সে বিষয়ে বিন্দুমাত্র আগ্রহ নেই। আমি এখানে সময়টা ভাল কাটাতে চাই। সতীর্থদের সঙ্গে মিলে দলের জয়ে অবদান রাখতে চাই। নর্দ্যাম্পটনশায়ার আমাকে সুযোগ দিয়েছে। আস্থা রেখেছে। সেই আস্থার দাম দেওয়াই আমার লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

prithvi shaw List A ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE