Advertisement
১১ মে ২০২৪
India Vs West Indies

বিশ্ব টেস্টের আগেই জানা গেল ভারতের ওয়েস্ট ইন্ডিজ় সফরের সম্ভাব্য সূচি! কবে কোন খেলা?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবে ভারতীয় দল। সেই সিরিজ়ের সম্ভাব্য সূচি জানা গিয়েছে।

Rahul Dravid and Rohit Sharma

ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় ও দলের অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৮:২৩
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগেই ভারতের ওয়েস্ট ইন্ডিজ় সফরের সম্ভাব্য সূচি জানা গিয়েছে। একটি ক্রীড়া ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, ১২ জুলাই থেকে শুরু হতে পারে সিরিজ়। শেষ হওয়ার কথা ১৩ অগস্ট। এই সময়ের মধ্যে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে দু’দল।

রিপোর্ট অনুযায়ী, ৫ বা ৬ জুলাই ওয়েস্ট ইন্ডিজ়ের উদ্দেশে রওনা হবে দল। প্রথমেই টেস্ট সিরিজ়। ১২ জুলাই থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০ জুলাই থেকে। টেস্ট শেষ হওয়ার পরে শুরু এক দিনের সিরিজ়। প্রথম ম্যাচ ২৭ জুলাই। দ্বিতীয় ম্যাচ হবে ২৯ জুলাই। ১ অগস্ট হবে তৃতীয় এক দিনের ম্যাচ।

তার পরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে। প্রথমে ঠিক হয়েছিল, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। পরে আরও দু’টি ম্যাচ যোগ করা হয়েছে। প্রথম ম্যাচ হবে ৪ অগস্ট। শেষ ম্যাচ ১৩ অগস্ট। মাঝের তিনটি ম্যাচ কবে হবে সেই তারিখ দেওয়া হয়নি রিপোর্টে।

বুধবার থেকে ইংল্যান্ডের ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। গত বার ফাইনালে নিউ জ়িল্যান্ডের কাছে হারতে হয়েছিল ভারতকে। এ বার তাই জিততে মরিয়া বিরাট কোহলি, রোহিত শর্মারা। এই ফাইনালের পরেই আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবে ভারতীয় দল। সম্ভাব্য সূচি প্রকাশিত হলেও সেই সিরিজ়ের জন্য ভারতীয় দল ঘোষণা হয়নি এখনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE