Advertisement
০৩ মার্চ ২০২৪
Virat Kohli

রেগে গিয়েছিলেন কোহলি! ভয়ে কোচিংই ছেড়ে দিতে চেয়েছিলেন শাস্ত্রীর দলের সদস্য

তৎকালীন ফিল্ডিং কোচের উপর রেগে গিয়েছিলেন ভারতের তৎকালীন টেস্ট অধিনায়ক। নিজের বইয়ে এ কথা স্বীকার করেছেন শ্রীধর নিজেই। হতাশায় কোচিং ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি।

file pic of virat kohli

ফিল্ডিং কোচের উপর রেগে গিয়েছিলেন কোহলি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২
Share: Save:

অধিনায়ক থাকাকালীন দাপুটে ছিলেন বিরাট কোহলি। সময়ানুবর্তিতা, নিয়মশৃঙ্খলার ব্যাপারে তিনি ছিলেন যথেষ্ট সচেতন। সেই কোহলিই এক বার রেগে গিয়েছিলেন তৎকালীন ফিল্ডিং কোচ আর শ্রীধরের উপরে। সঠিক সময়ে সঠিক কাজ না করার জন্যে জন্যেই রেগে গিয়েছিলেন ভারতের তৎকালীন টেস্ট অধিনায়ক। নিজের বইয়ে এ কথা স্বীকার করেছেন শ্রীধর নিজেই। হতাশায় কোচিং ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি।

২০১৫ সালের কথা। দিল্লির কোটলায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলছিল ভারত। তৃতীয় সেশনের খেলা তখন শুরু হতে চলেছে। সাধারণত কোনও সেশন শুরু হওয়ার আগে ফিল্ডারদের ক্যাচিং অনুশীলন করান ফিল্ডিং কোচ। সে দিন তিনি না করে বিপক্ষ দলের ভিডিয়ো অ্যানালিস্ট প্রসন্ন আগোরামের সঙ্গে কথা বলতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। হুঁশ ফেরে কোহলির ডাকে।

শ্রীধর লিখেছেন, “মাঠ থেকে কোহলির ডাক শুনে কয়েক সেকেন্ডের জন্যে আমি থমকে গিয়েছিলাম। সঙ্গে সঙ্গে ঘড়ি দেখি। আমার হৃদয় থমকে যায়। দ্রুত সিঁড়ি দিয়ে মাঠে নামতে থাকি। কিন্তু মাঠে পৌঁছনোর আগেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা ব্যাট হাতে নেমে পড়েছিল। তার পিছনে ছিল ভারতীয় দল। কোহলি এক সময় আমাকে দেখতে পেল। খুব হতাশ ছিল ওর মুখ। দু’হাত ছড়িয়ে এক বার কাঁধটা ঝাঁকাল। কী বোঝাতে চেয়েছিল, সেটা বোঝার জন্য কোনও বিশেষজ্ঞ হওয়ার দরকার পড়বে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE