Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Rahul Dravid

ছাঁটাইয়ের পথে দ্রাবিড়? টি-টোয়েন্টিতে নতুন কোচ নিয়ে জল্পনা বোর্ডের অন্দরে

ভারতীয় ক্রিকেটে আবার বদলের হাওয়া দেখা যেতে পারে। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি দলে নতুন অধিনায়কের মতো নতুন কোচকেও দেখা যেতে চলেছে।

দ্রাবিড়কে কি ছাঁটাই করা হবে টি-টোয়েন্টি থেকে?

দ্রাবিড়কে কি ছাঁটাই করা হবে টি-টোয়েন্টি থেকে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ২৩:০০
Share: Save:

সম্প্রতি নিউ জ়িল্যান্ডে গিয়ে এক দিনের সিরিজে হেরেছে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়েও প্রথম ম্যাচে হারতে হয়েছে। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও প্রত্যাশিত ফল হয়নি। ফলে ভারতীয় ক্রিকেটে আবার বদলের হাওয়া দেখা যেতে পারে। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি দলে নতুন অধিনায়কের মতো নতুন কোচকেও দেখা যেতে চলেছে।

Advertisement

ওয়েবসাইট ‘ইনসাইড স্পোর্টস’-এর খবর অনুযায়ী, টি-টোয়েন্টি ফরম্যাটে রাহুল দ্রাবিড়কে আগামী দিনে আর কোচ হিসাবে রাখা হবে না। কারণ, অত্যধিক ক্রিকেট শারীরিক এবং মানসিক ভাবে চাপে ফেলছে কোচকেও। এমন কাউকে টি-টোয়েন্টি দলের কোচ করা হতে পারে, যিনি টি-টোয়েন্টি ফরম্যাট ভাল ভাবে বুঝতে পারেন এবং সেই অনুযায়ী দল তৈরি করতে পারেন।

বোর্ডের এক কর্তা সেই ওয়েবসাইটকে বলেছেন, “টি-টোয়েন্টি ক্রিকেট সম্পূর্ণ অন্য ধরনের খেলা। আগামী দিনে কঠিন সূচি অপেক্ষা করে রয়েছে আমাদের সামনে। নিয়মিত কোনও না কোনও প্রতিযোগিতা চলবে। বোর্ড চাইছে, রাহুল দ্রাবিড় শুধু টেস্ট এবং এক দিনের ক্রিকেটেই মনোনিবেশ করুন। নতুন কোচ শুধু মাত্র টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে মাথা ঘামাবেন। আমি বলতে পারি, খুব তাড়াতাড়ি ভারতীয় দলে টি-টোয়েন্টির জন্য আলাদা কোচ দেখা যেতে চলেছে।”

প্রসঙ্গত, টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এই কাজ করে সাফল্য পেয়েছে। ব্রেন্ডন ম্যাকালাম শুধু মাত্র টেস্ট দলকে কোচিং করান। অন্য দিকে, সীমিত ওভারের ক্রিকেটের জন্য কোচ হিসাবে রয়েছেন ম্যাথু মট। অধিনায়কও তাদের দলে আলাদা। ভারতেও টি-টোয়েন্টির অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ড্যের নাম উঠে আসছে। হার্দিক নিজেও দায়িত্ব নিতে তৈরি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.