Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচে চিন্তার কারণ বৃষ্টি, বিশ্বকাপের ‘সেরা’ ম্যাচ কতটা অনিশ্চিত?

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না হলেও এই ম্যাচের আগে নাকি অনুষ্ঠানের ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। পারদ চড়ছে বিশ্বকাপের এই একটি ম্যাচ ঘিরে। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে দিতে পারে বৃষ্টি।

stadium

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১০:২৯
Share: Save:

অপেক্ষা আর এক দিনের। তার পরেই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচ ঘিরে নানা আয়োজন। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না হলেও এই ম্যাচের আগে নাকি অনুষ্ঠানের ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। পারদ চড়ছে বিশ্বকাপের এই একটি ম্যাচ ঘিরে। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে দিতে পারে বৃষ্টি। সেই আশঙ্কা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আমদাবাদে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। গুজরাতের সেই শহরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। শুধু আমদাবাদ নয়, উত্তর গুজরাত জুড়ে শনিবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে তারা। রবিবার থেকে শুরু নবরাত্রি উৎসব। সেই কারণে ভারত-পাকিস্তানের ম্যাচ শনিবার করা হচ্ছে। বিশ্বকাপের ঘোষিত সূচিতে পরিবর্তন করা হয়। কিন্তু বৃষ্টি ক্রিকেটপ্রেমীদের আনন্দ মাটি করতে পারে। শনি এবং রবিবার দু’দিনই বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

আমদাবাদের আবহাওয়া দফতরের প্রধান মনোরমা মোহান্তি বলেন, “শনিবার বৃষ্টি হতে পারে। পরের পাঁচ দিন সেই সম্ভাবনা নেই। আকাশ মেঘলা থাকবে। আমদাবাদ ছাড়াও গুজরাতের উত্তর দিকের শহরগুলিতে বৃষ্টি হতে পারে।”

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এশিয়া কাপের গ্রুপ পর্বে বৃষ্টির কারণে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল। সেই ঘটনা যদি বিশ্বকাপেও ঘটে তা হলে সমর্থকেরা যে খুশি হতে পারবেন না তা বলাই যায়। এ বারের আইপিএলের ফাইনাল এক দিন পিছিয়ে দিতে হয়েছিল বৃষ্টির কারণে। আমদাবাদের মাঠের আউটফিল্ড ভিজে থাকায় সমস্যা হয়েছিল সে বার।

ভারত এবং পাকিস্তান দুই দলই নিজেদের দু’টি ম্যাচ জিতে নিয়েছে। ভারত হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানকে। পাকিস্তান জিতেছে নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Team India Ahmedabad Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE