Advertisement
২২ জুলাই ২০২৪
IPL 2023

মাঁকড়ীয় পদ্ধতিতে আউট করবেন পরের আইপিএলে, আগেই জানিয়ে দিলেন ভারতীয় অলরাউন্ডার

ক্রিকেটের নিয়ম অনুযায়ী মাঁকড়ীয় পদ্ধতিতে আউটকে এখন রান আউট হিসাবেই ধরা হয়। সেই পদ্ধতিতে পরের আইপিএলে আউট করতে চান রাজস্থান রয়্যালসের ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দীপক চাহার মাঁকড়ীয় পদ্ধতিতে আউট করার হুঁশিয়ারি দিয়েছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দীপক চাহার মাঁকড়ীয় পদ্ধতিতে আউট করার হুঁশিয়ারি দিয়েছিলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৬:১৪
Share: Save:

আইপিএল ২০২৩ সালে মাঁকড়ীয় পদ্ধতিতে আউট হবে। আগেই জানিয়ে রাখলেন রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন তিনি। সেই দলে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। যিনি জস বাটলারকে ২০১৯ সালের আইপিএলে মাঁকড়ীয় পদ্ধতিতে আউট করেছিলেন। ক্রিকেটের নিয়ম অনুযায়ী মাঁকড়ীয় পদ্ধতিতে আউটকে এখন রান আউট হিসাবেই ধরা হয়।

শনিবার একটি টুইট করেন রিয়ান। অসমের অলরাউন্ডার লেখেন, “পরের বছর আমি মাঁকড়ীয় পদ্ধতিতে আউট/রান আউট করব। সেটা নিয়ে টুইটারে বেশ মজার চর্চা হবে।” কিছু দিন আগে ইংল্যান্ডের বিরুদ্ধে মেয়েদের ক্রিকেটে দীপ্তি শর্মা এই পদ্ধতিতে রান আউট করেছিলেন। এর পর থেকেই টুইটারে পক্ষে এবং বিপক্ষে চর্চা শুরু হয়। ভারত এবং ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা নানা যুক্তি দিতে থাকেন। এখনকার ক্রিকেটারদের মধ্যেও এই নিয়ে চর্চা হয়।

জস বাটলারকে মাঁকড়ীয় আউট করতে গিয়েছিলেন মিচেল স্টার্ক। সে সময় দীপ্তির নাম উল্লেখ করে তিনি ইংরেজ ব্যাটারকে সতর্ক করেন। তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। স্টার্ক বলেন, “আমি দীপ্তি নই। কিন্তু আমি মাঁকড়ীয় আউট করতে পারি। দুম করে ক্রিজ ছেড়ে বেরোনোর মতো সাহস দেখিয়ো না।” বাটলার আগে ক্রিজ ছেড়ে বেরোনোর দাবি অস্বীকার করেন। তবে বিষয়টি এর বেশি এগোয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE