Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Syed Mustaq Ali T20

শাবাশ শাহবাজ়! মুস্তাক আলিতে বাংলার সামনে ব্যাটে, বলে গুঁড়িয়ে গেল ‘সুন্দর’ তামিলনাড়ু

পর পর দু’টি ম্যাচ জিতে নিল বাংলা। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ুর বিরুদ্ধে দেখা গেল অলরাউন্ডার শাহবাজ়ের দাপট। ব্যাটে, বলে তাঁর দাপটেই সহজ জয় তুলে নিল বাংলা।

ভারতের হয়েও খেলেছেন শাহবাজ়।

ভারতের হয়েও খেলেছেন শাহবাজ়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৪:২১
Share: Save:

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ুর বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নিল বাংলা। ভারতের হয়ে সদ্য অভিষেক হওয়া শাহবাজ় আহমেদের দাপটে বাংলা রবিবার জিতল ৪৩ রানে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দেশের জার্সিতে অভিষেক হয় শাহবাজ়ের। ধারাবাহিক ভাবে বাংলার হয়ে ভাল খেলার জন্যই এই সুযোগ পেয়েছিলেন তিনি। ভারতের সাজঘরের অভিজ্ঞতা নিয়ে বাংলা দলে এসে আরও শক্তি বাড়িয়ে দিয়েছেন শাহবাজ়। রবিবার তিনি ব্যাট হাতে ২৭ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। তিনটি চার এবং দু’টি ছক্কা হাঁকান তিনি। বল হাতে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন শাহবাজ়।

রবিবার শাহবাজ়ের সাফল্যর স্বাদ আরও কিছুটা বেড়ে যাবে। এ দিন তামিলনাড়ুর বিরুদ্ধে ম্যাচ ছিল বাংলার। সেই দলে রয়েছেন ওয়াশিংটন সুন্দর। যে ভারতীয় অলরাউন্ডারও জাতীয় দলে জায়গা পাকা করার লড়াইয়ে রয়েছেন। ওয়াশিংটন এ দিন ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন। ব্যাট হাতে করেন মাত্র ৪ রান।

মুস্তাক আলিতে বাংলার প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে তারা হারিয়ে দেয় ওড়িশাকে। রবিবার তৃতীয় ম্যাচে তামিলনাড়ুর মতো দলকেও হেলায় হারিয়ে দিলেন শাহবাজ়রা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলা তোলে ১৬৪ রান। এ দিনও ওপেনার রঞ্জত খারিয়া রান পাননি। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন ৩৬ বলে ৩৮ রান করেন। ঝোড়ো ইনিংস খেলেন সুদীপ কুমার ঘরামি। তিনি মাত্র ১৪ বলে ২৭ রান করেন। অভিষেক পোড়েল শূন্য রানে আউট হয়ে গেলেও রান করেন ঋত্বিক রায়চৌধুরী এবং শাহবাজ়। ঋত্বিক ৩২ রান করে আউট হয়ে গেলেন শাহবাজ় অপরাজিত থাকেন ৪২ রান করে। শেষ বেলায় বাংলাকে ভাল রান তুলতে সাহায্য করেন তাঁরা।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা বরুণ চক্রবর্তীও বল হাতে ব্যর্থ। তিনি মাত্র একটি উইকেট পান। সাই কিশোর, টি নটরাজন, ওয়াশিংটনদের নিয়ে তৈরি তামিলনাড়ুর বোলিং আক্রমণকে ভোঁতা করে দেয় বাংলা। ওয়াশিংটন দু’টি উইকেট পেলেও সাই কিশোর, বরুণ, নটরাজন এবং অভিষেক তানওয়ার একটি করে উইকেট পান।

বল হাতেও দাপট দেখান বাংলার বোলাররা। তামিলনাড়ুর ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১২১ রানে। সাই সুদর্শন ছাড়া কোনও ব্যাটার সে ভাবে রান পাননি। সুদর্শন করেন ৬৪ রান। বাবা অপরাজিত করেন ১৬ রান। ওয়াশিংটন আউট হন ৪ রানে। ১ রান করে আউট হন শাহরুখ খান। শাহবাজ়ের শিকার অপরাজিত, সঞ্জয় যাদব এবং ওয়াশিংটন। বাংলার হয়ে দু’টি করে উইকেট নেন মুকেশ কুমার এবং প্রদীপ্ত প্রামাণিক। একটি করে উইকেট নেন আকাশ দীপ এবং ঋত্বিক চট্টোপাধ্যায়।

গ্রুপ ই-তে রয়েছে বাংলা। ৩ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এল তারা। বাংলার পরবর্তী ম্যাচ সোমবার। সে দিন সিকিমের বিরুদ্ধে খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE