Advertisement
১১ মে ২০২৪
Ranji Trophy

শেষ চারের রাস্তা অনেকটাই পরিষ্কার বাংলার, ঝাড়খণ্ডকে টপকে গেলেন মনোজরা

ঘরের মাঠে প্রথম ইনিংসে ঝাড়খণ্ডকে টপকে গেল বাংলা। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল জিতে সেমিফাইনালের দিকে অনেকটা এগিয়ে গেলেন মনোজ তিওয়ারিরা।

Picture of Bengal cricketer Abhimanyu Easwaran

ব্যাট হাতে আবার ভাল খেললেন অভিমন্যু ঈশ্বরণ। তাঁর সঙ্গে সুদীপ ঘরামির জুটি দলকে অনেকটা এগিয়ে দিল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৬
Share: Save:

ঘরের মাঠে ঝাড়খণ্ডকে হারিয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই পরিষ্কার হয়ে গেল বাংলার। ইডেন গার্ডেন্সে রঞ্জির কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে ঝাড়খণ্ডকে টপকে গেল বাংলা। যে ভাবে দলের ক্রিকেটাররা ব্যাট করছেন তাতে প্রথম ইনিংসে বড় লিড নেওয়ার পথে এগোচ্ছেন মনোজ তিওয়ারিরা।

ইনিংসের শুরুটা অবশ্য বাংলার ভাল হয়নি। এই ম্যাচে নতুন ওপেনিং জুটি খেলেছিল। তরুণ কাজি জুনেইদ সৈফি মাত্র ১ রান করে আউট হয়ে যান। কিন্তু অভিমন্যু ঈশ্বরণ ভাল খেললেন। তাঁর সঙ্গে দ্বিতীয় উইকেটে ভাল খেললেন সুদীপ ঘরামিও। দুই ব্যাটারকে সাবলীল দেখাচ্ছিল। প্রথম দিন প্রথম সেশনে ভেঙে পড়েছিল ঝাড়খণ্ডের ব্যাটিং। কিন্তু দ্বিতীয় দিন প্রথম সেশনে সেটা হতে দিলেন না দলের দুই নির্ভরযোগ্য ব্যাটার। প্রথম সেশনটা পার করে দিলেন তাঁরা।

দুই ব্যাটারই অর্ধশতরান করেন। ১৪৬ রানের জুটি বাঁধেন তাঁরা। শতরানের পথে এগোচ্ছিলেন তাঁরা। কিন্তু ৬৮ রানের মাথায় আউট হন সুদীপ। ৭৭ রান করে আউট হয়ে যান অভিমন্যু। আরও একটি শতরান করার সুযোগ ছিল তাঁর। কিন্তু পারলেন না ডান হাতি ওপেনার।

তিন উইকেট পড়ার পরে ক্রিজে রয়েছেন অনুষ্টুপ মজুমদার ও অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথম ইনিংসে ঝাড়খণ্ডের করা ১৭৩ রান পেরিয়ে গিয়েছে বাংলা। এই প্রতিবেদন লেখার সময় বাংলার রান ৬১ ওভারে ৩ উইকেটে ১৭৫। অনুষ্টুপ ১৫ ও মনোজ ৭ রান করে খেলছেন।

ঝাড়খণ্ডকে টপকে গিয়েছে বাংলা। কিন্তু এখনও খেলার তিন দিন ও একটি সেশন বাকি রয়েছে। বাংলার কাছে সুযোগ প্রথম ইনিংসে বড় লিড নিয়ে খেলার ভাগ্য এখানেই নিশ্চিত করার। সেই পথেই এগোচ্ছেন মনোজরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy bengal cricket Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE