Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anustup Majumdar

Ranji Trophy 2022: রঞ্জিতে শতরান করে মাঠ থেকেই ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা বাংলার অনুষ্টুপের

তাঁর উপর দায়িত্ব ছিল বাংলার হয়ে বড় রান করার। ছেলের জন্মদিনে সেই কাজটাই করলেন অনুষ্টুপ। মাঠ থেকেই শুভেচ্ছা পাঠালেন পুত্রকে।

ছেলের সঙ্গে অনুষ্টুপ।

ছেলের সঙ্গে অনুষ্টুপ। ছবি: ইনস্টাগ্রাম থেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৩:২৫
Share: Save:

বেঙ্গালুরুতে বাংলার হয়ে ব্যাট হাতে লড়াই করতে ব্যস্ত বাবা। ছেলের জন্মদিনে পাশে থাকতে পারেননি। তা বলে ছেলেকে উপহার দেবেন না? ছেলেকে রঞ্জির শতরানটাই উপহার দিলেন অনুষ্টুপ মজুমদার। শতরান করে মাঠ থেকেই ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন বাংলার বহু লড়াইয়ের অভিজ্ঞ সৈনিক।

মঙ্গলবার বেঙ্গালুরুর জাস্ট অ্যাকাডেমিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে শতরান করলেন অনুষ্টুপ। শতরান করে পকেট থেকে একটি কাগজ বার করে দেখান অনুষ্টুপ। তাতে লেখা, ‘শুভ জন্মদিন পোপো। তোমায় ভালবাসি।’ ৩৮ বছরের অনুষ্টুপ রঞ্জিতে ১০টি শতরান করে ফেললেন। সোমবার বাংলার কোচ অরুণ লাল তাঁর কাছে দ্বিশতরান চেয়েছিলেন। সেটা অবশ্য হল না। ১৯৪ বলে ১১৭ রান করে আউট হলেন অনুষ্টুপ।

সোমবার অভিমন্যু ঈশ্বরন আউট হতে মাঠে নামেন বাংলার প্রাক্তন অধিনায়ক অনুষ্টুপ। ১৩২ রান তুলে বাংলা তখন ঝাড়খণ্ডের ঘাড়ে চেপে বসেছে। সুদীপ ঘরামির সঙ্গে প্রথম দিনের শেষে ১৭৮ রানের জুটি গড়েন অনুষ্টুপ। বাংলাকে বড় রানের পথে এগিয়ে নিয়ে যান তাঁরা। সোমবার ৮৫ রানে অপরাজিত ছিলেন অনুষ্টুপ। মঙ্গলবার শতরান করলেন। ১৫টি চার দিয়ে সাজানো তাঁর ইনিংস।

রঞ্জির গ্রুপ পর্বে বাংলার হয়ে সব থেকে বেশি রান (২৪২) করেছিলেন অনুষ্টুপ। কিন্তু শতরান ছিল না। কোয়ার্টার ফাইনালে সেই কাঙ্ক্ষিত শতরান করে ফেললেন রুকু (অনুষ্টুপের ডাক নাম)। সেই শতরান এল ছেলের জন্মদিনে।

অনুষ্টুপ ফিরলেও মধ্যাহ্নভোজের আগে দু’উইকেট হারিয়ে বাংলা তুলেছে ৪০৯ রান। অনুষ্টুপ ফিরতে ব্যাট করতে নেমেছেন সোমবার আহত হয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়া অভিষেক রামন। তিনি ৬১ রান করেন। এই প্রতিবেদন প্রকাশের সময় ক্রিজে রয়েছেন সুদীপ ঘরামি (১৬৮ রানে অপরাজিত) এবং মনোজ তিওয়ারি (৩ রানে অপরাজিত)।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Anustup Majumdar Ranji Trophy bengal cricket CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE