Advertisement
৩০ এপ্রিল ২০২৪
bengal cricket

Ranji Trophy 2022: এই শতরান পরিবারকে উৎসর্গ করলাম, আনন্দবাজার অনলাইনকে বললেন অভিমন্যু

চণ্ডীগড়ের বিরুদ্ধে অভিমন্যুর শতরান এবং অনুষ্টুপ মজুমদারের ৯৫ রানের ইনিংস বড় রানের ভীত গড়ে দেয়।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৮:৪১
Share: Save:

চণ্ডীগড়ের বিরুদ্ধে শতরান করেও খুশি হতে পারছেন না বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। আরও বড় ইনিংসের প্রত্যাশা ছিল তাঁর। ম্যাচের আগের দিন বাংলার কোচ বলেছিলেন ব্যাটারদের ছন্দে ফেরার কথা। প্রথম দিনেই ৩২৯ রান তুলে বাংলার ব্যাটাররা বুঝিয়ে দিলেন তাঁদের ছন্দ।

শুক্রবার ১৭২ বলে ১১৪ রানের ইনিংস খেলেন অভিমন্যু। ১২টি চার মারেন তিনি। ম্যাচ শেষে আনন্দবাজার অনলাইনকে অভিমন্যু বললেন, “এই শতরান আমার পরিবারকে উৎসর্গ করলাম।” প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫টি শতরান করে ফেললেন অভিমন্যু।

চণ্ডীগড়ের বিরুদ্ধে অভিমন্যুর শতরান এবং অনুষ্টুপ মজুমদারের ৯৫ রানের ইনিংস বড় রানের ভীত গড়ে দেয়। দু’জনে ১৯৩ রানের জুটি গড়েন। প্রথম দিনেই তিনশোর উপর রান তুলে নেয় বাংলা। অভিমন্যু বললেন, “প্রথম দিনই তিনশোর উপর রান তুলতে পারলে ভালই লাগে। আমরা কিছুটা এগিয়ে রইলাম। ম্যাচের উপর আমাদের দখল নেওয়া সহজ হবে। অনুষ্টুপ যে ভাবে খেলেছে আজকে সেটা খুব গুরুত্বপূর্ণ ছিল। খুব ভাল জুটি তৈরি হয়েছিল আমাদের মধ্যে।”

ভারতীয় দলের সঙ্গে একাধিক সফরে গেলেও ম্যাচ খেলা হয়নি অভিমন্যুর। ভারত ‘এ’ দলের হয়ে যদিও শতরান রয়েছে তাঁর। যদিও নিজের ইনিংস নিয়ে খুশি নন অভিমন্যু। তিনি বললেন, “আমি সন্তুষ্ট নই। আমার কাছে সুযোগ ছিল বড় ইনিংস গড়ার। দলের রানকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ ছিল আমার কাছে। সেই সুযোগ হারালাম। বড় রান দরকার স্কোরবোর্ডে। প্রথম দেড় ঘণ্টা জোরে বোলাররা সাহায্য পেয়েছে। স্পিনারদের জন্য প্রথম দিন কিছু ছিল না”

বাংলার অধিনায়ক এ বার তাকিয়ে মনোজ তিওয়ারিদের দিকে। তিনি বললেন, “মনোজ তিওয়ারি এবং সায়ন শেখর মণ্ডলের জুটিটা খুব গুরুত্বপূর্ণ। ওদের জুটি আমাদের প্রত্যাশিত রান তুলতে সাহায্য করেছে। ভাল দিন ছিল আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE