Advertisement
০৪ মে ২০২৪
bengal cricket

Bengal Cricket: অভিমন্যু, অনুষ্টুপের দাপটে চণ্ডীগড়ের বিরুদ্ধে প্রথম দিনে চালকের আসনে বাংলা

প্রথমে উইকেট হারিয়েও ব্যাটারদের দাপটে প্রথম দিনই স্কোরবোর্ডে উঠে গিয়েছে তিনশোর উপর রান। প্রথম দিনের শেষে বাংলা ৬ উইকেট হারিয়ে ৩২৯ তুলেছে।

ম্যাচের পর অনুষ্টুপ এবং অভিমন্যু।

ম্যাচের পর অনুষ্টুপ এবং অভিমন্যু। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৭:২৭
Share: Save:

রঞ্জির গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে বাংলা। বৃহস্পতিবার থেকে চণ্ডীগড়ের বিরুদ্ধে শুরু হওয়া তৃতীয় ম্যাচের প্রথম দিনেও চালকের আসনে তারা। প্রথমে উইকেট হারিয়েও ব্যাটারদের দাপটে প্রথম দিনই স্কোরবোর্ডে উঠে গিয়েছে তিনশোর উপর রান। প্রথম দিনের শেষে বাংলা ৬ উইকেট হারিয়ে ৩২৯ তুলেছে।

বুধবার বাংলার কোচ অরুণ লাল জানিয়েছিলেন, এই পিচে তাঁরা আগে খেলেছেন। বরোদার বিরুদ্ধে ম্যাচ হয়েছে এই পিচেই। ফলে অভিজ্ঞতা নিয়ে নামবেন। টসে জিতলে আগে বল করার কথাও ভেবে রেখেছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার টসে হেরে যান বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। প্রথমে ব্যাট করতে নেমে চতুর্থ বলেই ফিরে যান সুদীপ ঘরামি। ১২ রানে ফিরে যান ঋত্বিক রায়চৌধুরি। ৪২ রানে তখন ২ উইকেট হারিয়ে ফেলে বাংলা।

সেখান থেকেই দলকে টেনে তোলেন বহু যুদ্ধের সৈনিক অভিমন্যু এবং অনুষ্টুপ মজুমদার। তৃতীয় উইকেটে দু’জনে ১৯৩ রান যোগ করেন। শতরান করেন অভিমন্যু। ১২টি চারের সাহায্যে ১৭২ বলে ১১৪ রান করে আউট হয়ে যান তিনি। অনুষ্টুপ নিজের ইনিংসকে ঠান্ডা মাথায় এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু শতরানের থেকে ৫ রান দূরে থেমে যায় তাঁর ইনিংস।

এই সময় পর পর উইকেট হারাতে থাকে বাংলা। আগের দুই ম্যাচের নায়ক শাহবাজ আহমেদ এবং অভিষেক পোড়েল বৃহস্পতিবার ব্যর্থ। শাহবাজ ৬ রানে এবং অভিষেক শূন্য রানে আউট হন। এক সময় মনে হচ্ছিল, ব্যাটিং ধসের কারণে বেশি দূর এগোতে পারবে না বাংলার ইনিংস। কিন্তু সেখান থেকে খেলার হাল ধরেন মনোজ তিওয়ারি এবং সায়ন শেখর মণ্ডল। এখনও পর্যন্ত সপ্তম উইকেটে তাঁরা ৬১ রান যোগ করেছেন।

ম্যাচের পর আনন্দবাজার অনলাইনে অভিমন্যু বলেছেন, “আগের মতোই সবুজ পিচ। তবে প্রথম ম্যাচের চেয়ে এই ম্যাচে পিচে আর্দ্রতা কম ছিল।” চণ্ডীগড়ের হয়ে জগজিৎ সিংহ সান্ধু ৫৩ রানে ৩ উইকেট নিয়েছেন। দু’টি উইকেট গৌরব গম্ভীরের। একটি উইকেট পেয়েছেন জসকরণদীপ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE