Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

Virat Kohli: তাঁর কাছে ব্যাটার এবং নেতা কোহলীর সেরা পারফরম্যান্স কোনটি, জানালেন রোহিত

শুক্রবার মোহালিতে শততম টেস্ট খেলতে নামছেন বিরাট কোহলী। ভারতের দ্বাদশ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করতে চলেছেন তিনি।

কোহলীকে নিয়ে রোহিত

কোহলীকে নিয়ে রোহিত ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৫:০৬
Share: Save:

শুক্রবার মোহালিতে শততম টেস্ট খেলতে নামছেন বিরাট কোহলী। ভারতের দ্বাদশ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করতে চলেছেন তিনি। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে এসে সতীর্থের ভূয়সী প্রশংসা করে গেলেন রোহিত। ঘটনাচক্রে যিনি কোহলীর পর দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেয়েছেন।

রোহিত বলেছেন, “দীর্ঘ একটা যাত্রা পেরিয়ে এল। কী অসাধারণ সময় কাটিয়েছে। এই ফরম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছে। দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনেক কিছু পরিবর্তন করেছে। আশা করি আগামিদিনেও এ ভাবেই দলকে সাহায্য করে যাবে ও।” একটু থেমে তাঁর সংযোজন, “আমরা এই টেস্টটা ওর জন্য বিশেষ ভাবে খেলতে চাই। আশা করি পাঁচ দিন ভাল ক্রিকেট খেলতে পারব আমরা।”

দীর্ঘ দিন ধরে কোহলীকে কাছ থেকে দেখেছেন রোহিত। তাঁর থেকে নেতৃত্বও পেয়েছেন। অধিনায়ক এবং ব্যাটার কোহলীর সেরা পারফরম্যান্স তুলে ধরেছেন মুম্বইয়ের ক্রিকেটার। রোহিত বলেছেন, “২০১৮-এ অস্ট্রেলিয়ায় আমরা সিরিজ জিতেছিলাম। অসাধারণ একটা সিরিজ ছিল ওটা। বিরাট তখন নেতা ছিল। দুর্দান্ত ভাবে দলকে নেতৃত্ব দিয়েছিল। ব্যক্তিগত ভাবে ২০১৩-এ দক্ষিণ আফ্রিকা সফরে ওর শতরান অসাধারণ লেগেছিল। প্রচণ্ড কঠিন পিচে খেলতে নেমেছিলাম আমরা। তার উপর, দলের অনেকে সে বারই প্রথম দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়েছিল। সেখানে মরকেল, স্টেনের মতো পেসারদের খেলা সহজ ছিল না। কিন্তু যে ভাবে বিরাট প্রথম এবং দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছে, তা না দেখলে বিশ্বাস করা যায় না। বিরাটের ওই ইনিংস আমার এখনও পরিষ্কার মনে রয়েছে। পার্থের ইনিংসের থেকেও ওটা ভাল ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE