Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mumbai Cricket

Ranji Trophy 2022: পাঁচ বছরের খরা কাটিয়ে রঞ্জি ফাইনালে ওঠার মুখে ৪১ বারের চ্যাম্পিয়নরা

বিশাল রানে এগিয়ে থাকা শক্তিশালী মুম্বই দলকে হারানো কঠিন উত্তরপ্রদেশের পক্ষে। হাতে রয়েছে এখনও দু’দিন।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ২০:৪১
Share: Save:

রঞ্জি ফাইনালে ওঠার পথে অনেকটা এগিয়ে মুম্বই। ৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়নরা উত্তরপ্রদেশের থেকে ৩৪৬ রানে এগিয়ে। হাতে এখনও রয়েছে ন’উইকেট। বাকি দু’দিনে মুম্বইকে অলআউট করে ব্যাট করতে নেমে সেই রান তুলে জেতা উত্তরপ্রদেশের পক্ষে বেশ কঠিন।

শেষ বার মুম্বই রঞ্জি ফাইনালে উঠেছিল ২০১৮ সালে। সে বার গুজরাতের কাছে হারতে হয় তাদের। পাঁচ বছর পর ফের এক বার মুম্বইয়ের সামনে সুযোগ ফাইনালে ওঠার।

প্রথম ইনিংসে মুম্বই করে ৩৯৩ রান। শতরান করেছিলেন যশস্বী জয়সবালে এবং হার্দিক তামোরে। জবাবে উত্তরপ্রদেশ শেষ হয়ে যায় ১৮০ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৩৩ রানে এক উইকেট হারিয়েছে মুম্বই। ৬৪ রান করে আউট পৃথ্বী শ। ওপেন করতে নেমে যশস্বী প্রথম ৫৩ বলে কোনও রানই করতে পারেননি। ৫৪তম বলে চার মারেন তিনি। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের অইন মর্গ্যান একটি টেস্টে প্রথম রান করতে ৮০ বল নিয়েছিলেন।

যশস্বী অপরাজিত ৩৫ রানে। তাঁর সঙ্গে রয়েছেন আরমান জাফর। তিনি ব্যাট করছেন ৩২ রানে। বিশাল রানে এগিয়ে থাকা শক্তিশালী মুম্বই দলকে হারানো কঠিন উত্তরপ্রদেশের পক্ষে। হাতে রয়েছে এখনও দু’দিন। মুম্বইয়ের ন’উইকেট ফেলে ফের ব্যাট করতে নেমে চতুর্থ ইনিংসে সেই রান তুলতে পারা উত্তরপ্রদেশের কাছে বড় পরীক্ষা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Mumbai Cricket Ranji Trophy Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE