Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ranji Trophy 2022: ঋদ্ধিমান খেলুন, চাইছে বাংলা! তবু রঞ্জি খেলা নিয়ে বিস্তর ধোঁয়াশা

ঋদ্ধির হাতেই ছাড়া হচ্ছে তাঁর খেলার সিদ্ধান্ত। খেলবেন কি না, তা এখনও স্পষ্ট করছেন না ঋদ্ধি নিজেও। অপেক্ষায় দুই পক্ষই।

শান্তনু ঘোষ
কলকাতা ১৭ মে ২০২২ ১৩:৩৫
Save
Something isn't right! Please refresh.


—ফাইল চিত্র

Popup Close

ভারতীয় টেস্ট দল থেকে বাদ যাওয়ার পর আইপিএলে দুরন্ত ছন্দে ঋদ্ধিমান সাহা। বাংলার রঞ্জি দলেও রাখা হয়েছে তাঁকে। কিন্তু অভিজ্ঞ উইকেটরক্ষক আদৌ খেলবেন তো? এই নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ঋদ্ধিমান নিজে বলছেন, এ ব্যাপারে যা বলার সিএবি বলবে। আনন্দবাজার অনলাইনকে বাংলার কোচ অরুণ লাল জানালেন, সেই সিদ্ধান্ত নেবেন ঋদ্ধিই।

আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে আটটি ম্যাচ খেলেছেন ঋদ্ধি। করেছেন ২৮১ রান। ইতিমধ্যেই তিনটি অর্ধশতরান করেছেন তিনি। যতই সাদা বলের খেলা হোক, ঋদ্ধি যে ছন্দে রয়েছেন তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন। এমন অবস্থায় তাঁকে বাদ দিয়ে বাংলা দল গড়ার কথা ভাবতেই পারেননি নির্বাচকরা। রঞ্জির নক আউট পর্বের জন্য যে ২২ জনের দল বেছে নিয়েছে বাংলা, সেই দলে রয়েছেন ঋদ্ধি। ভারতীয় দল থেকে শ্রীলঙ্কা সিরিজে বাদ গিয়েছিলেন। এমন অবস্থায় তাঁকে পাওয়ার আশা নিয়েই দল গড়েছে বাংলা। কিন্তু তিনি খেলবেন কি না তা নিয়ে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে।

অরুণ লাল বললেন, “ঋদ্ধিকে পাওয়া গেলে সেটা বাংলা দলের কাছে খুবই লাভজনক হবে। তবে ও খেলবে কি না, সেটা সম্পূর্ণ ঋদ্ধির সিদ্ধান্ত।” ভারতীয় দল থেকে বাদ যাওয়ার পর সাংবাদিকদের ঋদ্ধি জানিয়েছিলেন, বাংলা রঞ্জির নক আউটে উঠলে তিনি খেলবেন। এখনও পর্যন্ত তিনি খেলবেন না বলেও জানাননি। বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ বললেন, “ঋদ্ধিদাকে দলে পেলে খুব উপকার হবে। ওর অভিজ্ঞতা দলের কাজে লাগবে। তবে খেলবে কি না সেটা ঋদ্ধিদাই জানাবে।”

Advertisement

বাংলা দলে সুযোগ পাওয়া নিয়ে আনন্দবাজার অনলাইনের পক্ষ থেকে এই ব্যাপারে ঋদ্ধিকে জিজ্ঞেস করা হলে তিনি প্রথমে জানালেন, ‘‘যা বলার আইপিএলের পর বলব।’’ তিনি কি খেলবেন? ঋদ্ধির জবাব, ‘‘সেটা বলতে পারব না। যা বলার সিএবি বলতে পারবে।’’

আইপিএলের প্লে-অফে উঠেছে গুজরাত টাইটান্স। তাই প্লে-অফ খেলতে কলকাতাতেই আসবেন ঋদ্ধি। ২৪ এবং ২৫ মে প্লে-অফের দু’টি ম্যাচ রয়েছে ইডেনে। সেখানে খেলতে দেখা যেতে পারে ঋদ্ধিমান এবং মহম্মদ শামিকে। বাংলা দল বেঙ্গালুরু যাবে ২৭ মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement