Advertisement
১৫ জুলাই ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলীকে দেখে চমকে গিয়েছিলেন রশিদ! কেন

আইপিএলে রশিদদের বিরুদ্ধে ম্যাচের আগে নেটে আড়াই ঘণ্টা ব্যাট করেছিলেন কোহলী। সেটা দেখে চমকে গিয়েছিলেন আফগানিস্তানের বোলার।

আইপিএলে ম্যাচ শেষে আলোচনায় রশিদ ও কোহলী।

আইপিএলে ম্যাচ শেষে আলোচনায় রশিদ ও কোহলী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৭:৩৬
Share: Save:

গত তিন বছর ধরে তাঁকে নিয়ে কম সমালোচনা হয়নি। বিরাট কোহলী কেন শতরান করতে পারছেন না, তা নিয়ে কাটাছেঁড়া করেছেন প্রাক্তন ক্রিকেটাররা। কী ভাবে তাঁর ব্যাটে রান আসবে তা নিয়ে নানা পরামর্শও এসেছে। তবে কোহলীকে নিয়ে একটুও চিন্তিত নন রশিদ খান। উল্টে নেটে কোহলীকে ব্যাট করতে দেখে চমকে উঠেছিলেন আফগানিস্তানের স্পিনার। সে কথা নিজেই জানালেন তিনি।

একটি সাক্ষাৎকারে কোহলীর প্রসঙ্গে রশিদ বলেন, ‘‘আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ ছিল আমাদের (গুজরাত টাইটান্স)। ম্যাচের আগের দিন কোহলী নেটে ব্যাট করছিল। আমি ঘড়ি দেখছিলাম। ও পাক্কা আড়াই ঘণ্টা ধরে ব্যাট করেছিল। তত ক্ষণে আমাদের অনুশীলন শেষ। আমি ওকে দেখে চমকে গিয়েছিলাম।’’ অনুশীলনের ফল পরের দিন পেয়েছিলেন কোহলী। রশিদ বলেন, ‘‘পরের দিন ও আমাদের বিরুদ্ধে ৭০ রান করেছিল। ওর মানসিকতা এমনই। তা হলে কী ভাবে বলব ওর ছন্দ খারাপ।’’

কোহলী বড় রান করতে না পারলেও তিনি ফর্মে নেই, এ কথা মানতে নারাজ রশিদ। তাঁর মতে, কোহলীর প্রতি সমর্থকদের প্রত্যাশার জন্যই এই সমস্যাটা হচ্ছে। রশিদ বলেন, ‘‘কোহলীর কাছে সবার আশা অনেক বেশি। সমর্থকরা ভাবে প্রতি ম্যাচে ও শতরান করবে। কিন্তু সেটা সম্ভব নয়। ও টেস্টে ৫০, ৬০ বা ৭০ রান করছে। অন্য কেউ এই রান করলে সবাই বলত দারুণ ফর্মে আছে। কিন্তু কোহলীর ক্ষেত্রে সেটাই খারাপ। প্রত্যাশার জন্যই এমনটা হচ্ছে।’’

ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে বিশ্রাম নিলেও এশিয়া কাপ খেলবেন কোহলী। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ছন্দে ফিরতে এশিয়া কাপকেই পাখির চোখ করেছেন কোহলী। প্রতিযোগিতা শুরুর আগে তাঁর দরাজ প্রশংসা শোনা গেল প্রতিপক্ষ ক্রিকেটারের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE