Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mayor's Cup Final

মেয়র্স কাপ চ্যাম্পিয়ন নর্থ পয়েন্ট! ইডেনে ফাইনালে রান রেটে হার নব নালন্দার

এ বারের মেয়র্স কাপ চ্যাম্পিয়ন হল রত্নাকর নর্থ পয়েন্ট স্কুল। ফাইনালে নব নালন্দা হাইস্কুলকে হারিয়েছে তারা। ঝড়ের কারণে পুরো ম্যাচ হয়নি। রান রেটে খেলার ফয়সালা হয়।

Mayor\'s Cup final at Eden Gardens

মেয়র্স কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর পুরস্কার নিচ্ছে নর্থ পয়েন্ট স্কুলের অধিনায়ক অর্জুন সিংহ। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২২:৩৯
Share: Save:

এ বারের মেয়র্স কাপ চ্যাম্পিয়ন হল রত্নাকর নর্থ পয়েন্ট স্কুল। ইডেন গার্ডেন্সে ফাইনালে নব নালন্দাকে রান রেটে হারিয়ে চ্যাম্পিয়ন হল তারা। এ বার দু’দিনের ফাইনাল খেলা হয় গোলাপি বলে। সরাসরি কোনও দল না জেতায় রান রেট বিচার করে জয়ী দল ঘোষণা করা হয়।

ফাইনালে প্রথমে ব্যাট করে ৮৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৮ রান করে নর্থ পয়েন্ট। তাদের হয়ে আরমান শাহ ১৫৫ ও অধিনায়ক অর্জুন সিংহ ১০২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৪ রান করে নব নালন্দা। দেবার্ঘ্য রক্ষিত ৯৬ রানে অপরাজিত থাকে। আত্মজ মণ্ডল করে ৫৬ রান। তার পরেই প্রবল ঝড়ে খেলা বন্ধ হয়ে যায়। আর খেলা শুরু হয়নি।

নর্থ পয়েন্টের রান রেট ছিল ৪.৩৩। অন্য দিকে রান তাড়া করতে নেমে নব নালন্দার রান রেট ছিল ৩.৬৮। রান রেট বেশি থাকায় আম্পায়াররা নর্থ পয়েন্টকে জয়ী ঘোষণা করে।

ম্যাচ শেষে সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘যে ভাবে দুটো দল লড়াই করেছে তার প্রশংসা করতে হয়। এর থেকে প্রমাণিত হয় যে বাংলায় প্রতিভার খামতি নেই। স্কুল ক্রিকেটেও বাউন্ডারি ছোট করা হয়নি। ইডেনের বাউন্ডারি ৬৫ গজ রাখা হয়েছিল। ওরা সেই চ্যালেঞ্জটা নিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mayors Cup CAB bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE