Advertisement
১১ মে ২০২৪
Ravi Bishnoi

Ravi Bishnoi: জাতীয় দলে প্রথম সুযোগ! ভারতের প্রাক্তন কোচকে কৃতিত্ব দিলেন রবি বিষ্ণোই

রবি জানিয়েছেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। এ বার সুযোগ পেয়ে নিজেকে নিংড়ে দিতে চান।

রবি বিষ্ণোই।

রবি বিষ্ণোই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৪:২৬
Share: Save:

গত কয়েক দিন ধরে যা ঘটছে, তা বোধ হয় কোনও দিন স্বপ্নেও ভাবতে পারেননি রবি বিষ্ণোই। প্রথম তাঁকে বহু মূল্যে কিনেছে আইপিএল-এর নতুন দল লখনউ সুপার জায়ান্টস। কয়েক দিন পরেই জাতীয় দলে জায়গা পেলেন তিনি। বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘোষণা করা দু’টি ঘরানার দলেই সুযোগ পেয়েছেন তিনি।

আইপিএল-এ পঞ্জাব কিংসে থাকাকালীন অনিল কুম্বলের সান্নিধ্যে ছিলেন রবি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর ভারতের প্রাক্তন কোচকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। বলেছেন, “অনিল স্যরের থেকে অনেক কিছু শিখেছি এবং সেই শিক্ষাগুলোই আমাকে এত ভাল ক্রিকেটার করে তুলেছে। কী ভাবে নিজের পাশে নিজেই দাঁড়াতে হয় এবং চাপের মুখে আশা রাখতে হয়, সেটা ওঁর কাছ থেকেই শেখা। প্রচণ্ড সাহায্য করেছে এটা। সব সময় আমাকে বলেছেন নিজের শক্তির উপরে জোর দিতে, সাধারণ বিষয়গুলি নিয়ে ভাবতে এবং পরিকল্পনা কাজে লাগাতে। বেশি পরীক্ষা-নিরীক্ষার রাস্তায় কোনও দিন হাঁটিনি। খোলা মনে খেলার সুযোগ করে দিয়েছেন উনি।”

রবি জানিয়েছেন, জাতীয় দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। এ বার সুযোগ পেয়ে নিজেকে নিংড়ে দিতে চান। রবির কথায়, “বড় প্রতিযোগিতায় খেলার জন্য নিজেকে তৈরি করছিলাম, যাতে সুযোগ পেলে নিজের একশো শতাংশ দিতে পারি। আমার লক্ষ্য ছিল ভাল খেলা এবং সুযোগের অপেক্ষা করা। রাহুল ভাই দলের নেতৃত্ব দেওয়ায় আমার পক্ষে মানিয়ে নিতে সুবিধা হবে। কারণ ওর সঙ্গে আগেই পঞ্জাবে খেলেছি।” যদিও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রোহিত শর্মার অধীনেই খেলতে হবে রবিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE