Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ravi Kumar

Ranji Trophy: বিশ্বকাপ ফাইনালে দলকে জেতানো রবি-বাওয়া এ বার রঞ্জিতে মুখোমুখি

বিশ্বকাপে ভাল খেলায় রঞ্জি দলে সুযোগ পেয়েছেন রবি ও রাজ। বাংলা দলে সুযোগ পেয়েছেন রবি। অন্য দিকে চণ্ডীগড়ের হয়ে খেলবেন রাজ।

সতীর্থ যখন প্রতিপক্ষ

সতীর্থ যখন প্রতিপক্ষ ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০৭
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে দলকে জেতানোর প্রধান কারিগর ছিলেন তাঁরা। সেই রবি কুমার এবং রাজ অঙ্গদ বাওয়া এ বার মুখোমুখি লড়াইয়ে। রঞ্জিতে বাংলা দলে সুযোগ পেয়েছেন রবি, চণ্ডিগড়ের হয়ে খেলবেন বাওয়া। দুই দল একই গ্রুপে রয়েছে।

ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে রাজ অঙ্গদ বাওয়া নিয়েছিলেন পাঁচ উইকেট। অন্য দিকে বাঁ হাতি পেসার রবি কুমার চার উইকেট নেন। দু’জনের দাপটে মাত্র ১৮৯ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। বিশ্বকাপের জুটি এ বার ঘরোয়া ক্রিকেটে প্রতিপক্ষ। রঞ্জি ট্রফিতে রাজ্য দলের হয়ে একে অন্যের বিরুদ্ধে খেলবেন তাঁরা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় বোলারদের মধ্যে উইকেট প্রাপকদের তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন রবি। ১০ উইকেট নেন বাংলার এই বোলার। অন্য দিকে রাজ ব্যাটে-বলে ভাল পারফর্ম করেছেন। ৬৩ গড়ে ১০০.৮০ স্ট্রাইক রেটে ২৫২ রান করেছেন তিনি। সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ৯ উইকেট। বিশ্বকাপে ভারত যে একটি ম্যাচেও হারেনি তার পিছনে অন্যতম বড় ভূমিকা নিয়েছিলেন এই দুই ক্রিকেটার।

বিশ্বকাপে ভাল খেলায় রঞ্জি দলে সুযোগ পেয়েছেন রবি ও রাজ। ৩ মার্চ থেকে মুখোমুখি বাংলা ও চণ্ডীগড়। সেই ম্যাচেই প্রতিপক্ষ হয়ে নামবেন তাঁরা।

অন্য দিকে দিল্লির রঞ্জি দলে সুযোগ পেয়েছেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ঢুলও। বিশ্বকাপে ভাল খেলেছেন যশ। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করেছেন। দলকে ভাল নেতৃত্ব দিয়েছেন। তাঁর নেতৃত্বে দল পঞ্চম বারের জন্য বিশ্বকাপ জিতেছে। এ বার ঘরোয়া ক্রিকেটে সুযোগ পেলেন তিনি। অন্য দিকে ভারতীয় বোলার ইশান্ত শর্মা এ বছর দিল্লির হয়ে রঞ্জি খেলবেন না বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE