Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Shastri on Rahul

এক ম্যাচেই চোখের মণি রাহুল! ভারতীয় ব্যাটারকে নিয়ে রোহিতদের বড় পরামর্শ শাস্ত্রীর

মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে উইকেটের পিছনে চনমনে দেখিয়েছে লোকেশ রাহুলকে। ব্যাট হাতেও ভাল খেলেছেন তিনি। তার পরেই তাঁকে নিয়ে রোহিত শর্মাদের বড় পরামর্শ দিলেন রবি শাস্ত্রী।

Picture of Ravi Shastri

লোকেশ রাহুলের খেলা দেখে খুশি রবি শাস্ত্রী। ভারতীয় ব্যাটারকে নিয়ে বড় পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন কোচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৯:১১
Share: Save:

কয়েক দিন আগেই তাঁর সমালোচনা করছিলেন একের পর এক প্রাক্তন ক্রিকেটার। তাঁকে দল থেকে বাদ দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের পরেই চোখের মণি হয়ে উঠেছেন লোকেশ রাহুল। তাঁকে প্রথম একাদশে রাখতে রোহিত শর্মাদের বড় পরামর্শ দিলেন রবি শাস্ত্রী।

ভারতের প্রাক্তন কোচের মতে, মুম্বইয়ে রাহুল যে ভাবে উইকেটরক্ষকের ভূমিকা পালন করেছেন, তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের উচিত রাহুলকে খেলানো। তার জন্য তাঁকে উইকেটরক্ষক হিসাবে খেলানোর পরামর্শ দিয়েছেন শাস্ত্রী। মুম্বইয়ে কিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ভাল খেলেছেন রাহুল। তাঁর অর্ধশতরানের জেরে ম্যাচ জিতেছে ভারত।

প্রথম এক দিনের ম্যাচের আগে সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী বলেছেন, ‘‘মুম্বইয়ে ভাল খেলেছে রাহুল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে নির্বাচকরা ওকে নজরে রাখবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি দুটো এক দিনের ম্যাচে রোহিত দলে ঢুকলেও রাহুলের থাকাটা খুব দরকার। ও থাকলে দলের ব্যাটিং গভীরতা বাড়বে।’’

মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে রাহুলের কিপিং দেখে খুশি শাস্ত্রী। তিনি চাইছেন শ্রীকর ভরতের বদলে তাঁকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলানো হোক। শাস্ত্রী বলেছেন, ‘‘ভরতের বদলে রাহুলকে কিপার হিসাবে খেলানো উচিত। রাহুল ৫-৬ নম্বরে ব্যাট করতে পারে। ইংল্যান্ডে সাধারণত উইকেটরক্ষকদের অনেক পিছনে দাঁড়াতে হয়। স্পিনারদের সামনে খুব বেশি দাঁড়াতে হয় না। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে রাহুল আইপিএলও পাবে। ফলে ওর প্রস্তুতিও হয়ে যাবে।’’

ইংল্যান্ডে ৯ টেস্টে ৬১৪ রান করেছেন রাহুল। দু’টি শতরান রয়েছে তাঁর। একটি ওভালে ও অপরটি লর্ডসে। ভারতের কোচ রাহুল দ্রাবিড়ও ইংল্যান্ডের পরিবেশে রাহুলের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন। একই কথা শোনা গিয়েছে অধিনায়ক রোহিতের মুখেও। ম্যানেজমেন্টের কথা থেকে পরিষ্কার, রাহুলকে ইংল্যান্ডে খেলানো হতে পারে। সে ক্ষেত্রে হয়তো শাস্ত্রীর কথা ফলে যেতে পারে। উইকেটের পিছনে দেখা যেতে পারে রাহুলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shaw KL Rahul India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE