Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Arshdeep Singh

ক্যাচ ফেলার ১২ দিন পর অর্শদীপের পাশে দাঁড়ালেন অশ্বিন, এক হাত নিলেন সমালোচকদের

গত ৪ মার্চ সুপার ফোরের ম্যাচে আসিফ আলির ক্যাচ ফেলে দেন অর্শদীপ। ভারত ম্যাচটি হারার পর নেটমাধ্যমে অর্শদীপের উদ্দেশে কুৎসিত আক্রমণ হতে থাকে। সেই ঘটনার তীব্র প্রতিবাদ করলেন অশ্বিন।

অর্শদীপের পাশে দাঁড়ালেন অশ্বিন।

অর্শদীপের পাশে দাঁড়ালেন অশ্বিন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৮
Share: Save:

ক্যাচ ফস্কানোর সেই ম্যাচের ১২ দিন পর অর্শদীপ সিংহের পাশে দাঁড়িয়ে মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের স্পিনারের মতে, ওই ক্যাচ ফস্কানোর পর যে সমালোচনা অর্শদীপকে সইতে হয়েছে, তাতে তাঁর গুরুতর মানসিক সমস্যা হতে পারত। অশ্বিন খুশি যে অর্শদীপ নিজে সেই ঘটনাকে বেশি পাত্তা দেননি।

Advertisement

গত ৪ মার্চ সুপার ফোরের ম্যাচে আসিফ আলির ক্যাচ ফেলে দেন অর্শদীপ। ভারত ম্যাচটি হারার পর নেটমাধ্যমে অর্শদীপের উদ্দেশে কুৎসিত আক্রমণ হতে থাকে। অনেকেই তখন অর্শদীপের পাশে দাঁড়ান। এ বার অর্শদীপের পাশে দাঁড়ালেন অশ্বিনও। বলেছেন, “খারাপ খেললে লোকের যে সেটা পছন্দ হবে না এটা জানি। সেটা মেনে নিয়েই আমাদের এগোতে হবে। কিন্তু ব্যক্তিগত আক্রমণ কোনও ভাবেই বরদাস্ত করা যায় না। মাঠে ও আমাদের এবং গোটা দেশের প্রতিনিধিত্ব করছে। যদি আমরা অর্শদীপের জায়গায় নিজেকে রাখি এবং ভেবে নিই যে ক্যাচ আমাদের হাত থেকেই পড়েছে, তখন কী প্রত্যাশা করি আমরা? চাইব কেউ আমার পাশে দাঁড়াক, সমবেদনা জানাক। তার বদলে এ ভাবে আক্রমণ মেনে নেওয়া যায় না। জানি সেটা পাকিস্তান ম্যাচ ছিল। কিন্তু নেটমাধ্যমে ক্রমাগত আক্রমণ করে গেলে এক জন মানুষ যে মানসিক সমস্যায় পড়তে পারে, এটাও আমাদের ভেবে দেখা উচিত।”

এখানেই থামেননি অশ্বিন। আরও বলেছেন, “সেই ম্যাচে অর্শদীপ শেষ ওভারটা কত ভাল বল করেছিল। ক্যাচ ফেলেও কী দুর্দান্ত ভাবে ফিরে এল! অসাধারণ মানসিকতা। শ্রীলঙ্কা এবং পাকিস্তান, দুটো ম্যাচেই শেষ ওভারে দারুণ বল করেছে। অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯ থেকে ওকে দেখছি। পঞ্জাব কিংসে ওর সঙ্গে খেলেছি। মানুষ হিসেবে ওর তুলনা হয় না। ক্রিকেটের প্রতি ওর দায়বদ্ধতা প্রচণ্ড। অনেক দূর যাবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.