Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
PCB

‘এই তোমাদের দেশপ্রেম’, পাকিস্তান বোর্ডের উপর হঠাৎই ক্ষিপ্ত প্রাক্তন ক্রিকেটার

ব্যর্থতা সত্ত্বেও কেন দলের তরফে প্রাক্তন ক্রিকেটারদের সাহায্য নেওয়া হচ্ছে না, তা নিয়ে ক্ষুব্ধ তিনি। চাইছেন, দলের সাহায্যে এগিয়ে আসতে। পরিকল্পনাও করে ফেলেছেন।

পাকিস্তানের দল এবং বোর্ড নিয়ে ক্ষুব্ধ মিয়াঁদাদ।

পাকিস্তানের দল এবং বোর্ড নিয়ে ক্ষুব্ধ মিয়াঁদাদ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪০
Share: Save:

এশিয়া কাপের ফাইনালে হেরেছে পাকিস্তান। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার দল ঘোষণা নিয়েও ক্ষোভ তৈরি হয়েছে। এই সময়ে পাকিস্তান বোর্ডের (পিসিবি) উদ্দেশে তোপ দাগলেন সে দেশের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। ব্যর্থতা সত্ত্বেও কেন বোর্ড প্রাক্তন ক্রিকেটারদের সাহায্য নিচ্ছে না, তা নিয়ে ক্ষুব্ধ তিনি।

Advertisement

এক ওয়েবসাইটে মিয়াঁদাদ বলেছেন, “আমরা তো বাড়িতে চুপচাপ বসে আছি। আমাদের অন্তত ব্যবহার করো! বরাবর দেশকে আগে রেখেছি আমি। প্রাক্তনরা বসে থাকলেও কেন তাদের ব্যবহার করা হবে না? আমরা তো কেউই টাকা চাইনি। আমার ধারণা, সাজঘরে প্রাক্তনরা থাকলে অনেক ক্রিকেটারই উপকৃত হবে। আমার অনেক অভিজ্ঞতা রয়েছে। দল যে ভাবে হারছে, দেখে সত্যিই খারাপ লাগে।” এখানেই থামেননি মিয়াঁদাদ। বলেছেন, “প্রাক্তনদের এ ভাবে বসে থাকা সত্যিই লজ্জাজনক। কোথায় তোমাদের দেশপ্রেম? কী পাকিস্তানের কথা বলছ তোমরা?”

তিনি দলে থাকলে কী উপদেশ দিতেন, সেটাও ব্যাখ্যা করেছেন মিয়াঁদাদ। বলেছেন, “আমি থাকলে ওদের বলতাম, হাতে উইকেট রাখো এবং সঠিক সময়ে চালিয়ে খেলো। আমার অভিজ্ঞতা রয়েছে। জানি কোন সময় কী রকম খেলতে হয়। এখনকার ব্যাটাররা তো প্রথম বল থেকেই মারতে শুরু করে। জানেই না কোন বোলারকে মারতে হবে, কখন উইকেট কামড়ে পড়ে থাকতে হবে।”

প্রসঙ্গত, পাকিস্তানের কোচ এবং ব্যাটিং কোচ যথাক্রমে সাকলাইন মুস্তাক এবং মহম্মদ ইউসুফ। দু’জনেই দেশের প্রাক্তন ক্রিকেটার। তার পরেও ইউসুফের এই অভিযোগে বিস্মিত অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.