Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Ranji Trophy

রোহিতদের স্বস্তি, অস্ট্রেলিয়া সিরিজ়ের আগেই চোট সারিয়ে মাঠে ফিরছেন অভিজ্ঞ ক্রিকেটার

কিছু দিন আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং, বোলিং অনুশীলন শুরু করেছেন অলরাউন্ডার। চলছে ফিটনেস বাড়ানোর ট্রেনিংও। ২৪ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফির ম্যাচ খেলবেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে রোহিতরা পেতে পারেন জাডেজাকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে রোহিতরা পেতে পারেন জাডেজাকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১২:৩৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটের জন্য স্বস্তির খবর। চোট সারিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন রবীন্দ্র জাডেজা। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফি খেলবেন তিনি। প্রতিযোগিতার পরের ম্যাচের জন্য জাডেজাকে দলে রেখেছে সৌরাষ্ট্র। রবিবারই তাঁর রাজ্য দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

২০২২ সালের অগস্টে এশিয়া কাপের সময় চোট পান জাডেজা। তার পর থেকে মাঠের বাইরে রয়েছেন তিনি। কিছু দিন আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং এবং বোলিং অনুশীলন শুরু করেছেন বাঁহাতি অলরাউন্ডার। একই সঙ্গে চলছে ফিটনেস বাড়ানোর ট্রেনিং। রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিলনাড়ুর মুখোমুখি হবে সৌরাষ্ট্র। ২৪ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া সেই ম্যাচে সৌরাষ্ট্রের হয়ে খেলবেন জাডেজা। রবিবার দল ঘোষণা করেছেন সৌরাষ্ট্রের নির্বাচকরা। জাডেজা ছাড়াও দলে রয়েছেন চেতেশ্বর পুজারা, জয়দেব উনদকাটও।

এই ম্যাচের আগে অবশ্য জাডেজাকে ফিটনেস টেস্ট দিতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশেই তাঁকে রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে হচ্ছে।

জাডেজাকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের ১৭ জনের দলে রেখেছেন জাতীয় নির্বাচকরা। যদিও তাঁর দলে থাকা নির্ভর করবে ফিটনেসের উপর। সৌরাষ্ট্রের কোচ নীরজ ওদেদ্রা বলেছেন, ‘‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রোটোকল মেনেই জাডেজার ট্রেনিং সূচি ঠিক করা হয়েছে। ওর উপর যাতে অতিরিক্ত চাপ না পড়ে, সে দিকেও নজর রাখা হচ্ছে। জাড্ডুর সঙ্গে আমার হোয়াটস অ্যাপে কথা হয়েছে। দলের সবাই ওর জন্য অপেক্ষা করছে। জাডেজাও আমাদের দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। ও রঞ্জি ট্রফিতে খেললে দলের সকলে দারুণ উৎসাহিত হবে।’’

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট শুরু হবে ৯ ফেব্রুয়ারি থেকে। তার আগে রঞ্জি ম্যাচে দেখে নেওয়া হবে জাডেজা চোট সারিয়ে পাঁচ দিনের ম্যাচ খেলার ধকল নেওয়ার মতো পরিস্থিতিতে রয়েছেন কিনা। গত সেপ্টেম্বরে এশিয়া কাপ চলার সময় হোটেলে সতীর্থদের সঙ্গে মজা করতে গিয়ে ডান হাঁটুতে গুরুতর চোট পান জাডেজা। পরে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হয়। তখন থেকেই মাঠের বাইরে রয়েছেন ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য। বিসিসিআই কর্তারা ঝুঁকি নিতে চাইছেন না। জাডেজা খেলবেন কি না, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ডের মেডিক্যাল বোর্ডের সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE