Advertisement
১৪ জুলাই ২০২৪
IPL 2024

আইপিএল শুরুর আগে চিন্তা বাড়তে পারে সৌরভের, কী হল দিল্লি দলে?

আইপিএল শুরু হতে বাকি কয়েক সপ্তাহ। তার আগে অন্য একটি দলকে কোচিং করানোর প্রস্তাব পেয়েছেন পন্টিং। দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব কি ছেড়ে দেবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক?

picture of Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৪
Share: Save:

নতুন ভূমিকায় দেখে যেতে পারে রিকি পন্টিংকে। আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের কোচকে পেতে চায় অন্য দেশের টি-টোয়েন্টি লিগের একটি ফ্র্যাঞ্চাইজ়ি। তা হলে কি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের কোচ হিসাবে তাঁকে আর দেখা যাবে না।

আমেরিকার মেজর ক্রিকেট লিগের (এমসিএল) একটি ফ্র্যাঞ্চাইজ়ির কোচ হিসাবে দেখা যেতে পারে পন্টিংকে। অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ককে কোচ হিসাবে পেতে চায় আমেরিকার একটি ফ্র্যাঞ্চাইজ়ি। আগ্রহী কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে বলে নিজেই জানিয়েছেন পন্টিং। একটি সাক্ষাৎকারে পন্টিং বলেছেন, ‘‘কিছু কথা হয়েছে। এখনও পর্যন্ত কোনও কথা কাউকে দিইনি। প্রাথমিক কথা হয়েছে। প্রথমে দেখতে হবে এমসিএলের সময়ে আমার অন্য কোনও সূচি রয়েছে কিনা। আইপিএল শুরুর আগে যেমন আমার হাতে কয়েক সপ্তাহ সময় রয়েছে। আইপিএলের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। ঠিক তার পরেই শুরু হবে আমেরিকার প্রতিযোগিতা। তাই এখনই নিশ্চিত ভাবে বলা সম্ভব নয়।’’

পন্টিং আরও জানিয়েছেন, ‘‘দায়িত্ব নিলে আমাকে বছরের আরও বড় সময় দেশের বাইরে থাকতে হবে। দায়িত্ব নিলে আমাকে কিছু কাজও করতে হবে। তবে বলতে পারি কোচিং উপভোগ করি। গত ছ’সাত বছর আইপিএল উপভোগ করছি। এর আগে জাস্টিন ল্যাঙ্গার কোচ থাকার সময় অস্ট্রেলিয়া দলের সঙ্গে দুটো সফরে গিয়েছিলাম। ক্রিকেট খেলাটা আমার রক্তে আছে। বিশ্বের সেরা ক্রিকেটারদের নিয়ে কাজ করতে ভালবাসি। চেষ্টা করি ওদের মধ্যে থেকে আরও কিছু বের করে আনার। সকলেই অন্তত কিছু ম্যাচ জেতার আশা নিয়েই মাঠে নামে।’’

আমেরিকার কোন ফ্র্যাঞ্চাইজ়ি তাঁকে কোচ হওযার প্রস্তাব দিয়েছে, তা জানাতে চাননি পন্টিং। তিনি এখন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ় সিরিজ়ে ধারাভাষ্য দিচ্ছেন। ২০২৩ সাল থেকে শুরু হয়েছে মেজর ক্রিকেট লিগ। প্রথম বছর চ্যাম্পিয়ন হয়েছে এমআই নিউইয়র্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE