Advertisement
০৩ মে ২০২৪
Rishabh Pant

অসুস্থ ঋষভ পন্থকে পরের আইপিএলে ‘কোচ’ চাইছেন রিকি পন্টিং

ভারতীয় উইকেটকিপার পরের আইপিএলে খেলতে না পারলেও, তাঁকে ডাগআউটে পাশে চান পন্টিং। যদি বোর্ড এবং চিকিৎসকরা অনুমতি দেন, তা হলে দলের সঙ্গেই পন্থকে রাখতে চান তিনি।

পন্টিং জানিয়েছেন, বিশ্বের ছ-সাত জন সেরা ব্যাটারের তালিকায় রাখবেন পন্থকে। তবে টেস্টে যে পন্থ এত ভাল খেলবেন, সেটা ভাবতে পারেননি।

পন্টিং জানিয়েছেন, বিশ্বের ছ-সাত জন সেরা ব্যাটারের তালিকায় রাখবেন পন্থকে। তবে টেস্টে যে পন্থ এত ভাল খেলবেন, সেটা ভাবতে পারেননি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৯:০৭
Share: Save:

দলের সেরা ক্রিকেটারই খেলতে পারবেন না আইপিএলে। যে কোনও কোচেরই এমন অবস্থায় মনখারাপ হওয়ার কথা। রিকি পন্টিংও তার ব্যতিক্রম নন। দিল্লি ক্যাপিটালস দলে আগামী মরসুমে তিনি পাবেন না পন্থকে। তবে ভারতীয় উইকেটকিপার খেলতে না পারলেও, তাঁকে ডাগআউটে পাশে চান পন্টিং। যদি বোর্ড এবং চিকিৎসকরা অনুমতি দেন, তা হলে দলের সঙ্গেই পন্থকে রাখতে চান তিনি। চান, পন্থ ডাগআউটে থেকে তাঁকে সাহায্য করুন।

আইসিসি-র একটি ভিডিয়োয় পন্টিং বলেছেন, “পন্থ আমার খুব পছন্দের ক্রিকেটার। ওই ঘটনার দু’দিন পর ফোনে আমার সঙ্গে কথা হয়েছে। খুব ভয়ঙ্কর সময় ছিল ওটা। শুধু পন্থ নয়, সবার জন্যেই। এত কম বয়সে গোটা বিশ্বের ক্রিকেট মাঠে দাপিয়ে বেড়াচ্ছে। আশা করি দ্রুত ওকে মাঠে ফিরতে দেখব।”

পন্টিংয়ের সংযোজন, “ওর মতো ক্রিকেটারের কোনও পরিবর্ত হয় না। ওর মতো ক্রিকেটার গাছে ফলে না। তবে ওর বদলে কোনও একজন ক্রিকেটার দলে নিতেই হবে। বিশেষত যে উইকেটকিপার-ব্যাটার। যদি ও শারীরিক ভাবে ফিট না-ও হয়, তা হলেও ওকে দলের পাশেই চাই। শুধু অধিনায়ক নয়, ও দলের নেতা। ওর আচরণ, হাসি এবং মজা করার ক্ষমতার কারণেই সবাই ওকে এত ভালবাসে। যদি ও দলের সঙ্গে যাতায়াত করতে পারে, তা হলে প্রত্যেক ম্যাচে ওকে ডাগআউটে আমার পাশে চাই। দিল্লিতে অস্ট্রেলিয়া যখন খেলতে যাবে তখন ওর সঙ্গে দেখা করার ইচ্ছা রয়েছে। দেখা যাক সেটা সম্ভব হয় কি না।”

পন্টিং জানিয়েছেন, বিশ্বের ছ-সাত জন সেরা ব্যাটারের তালিকায় রাখবেন পন্থকে। তবে টেস্টে যে পন্থ এত ভাল খেলবেন, সেটা ভাবতে পারেননি। প্রাক্তন অজি অধিনায়কের কথায়, “প্রথম দিকে ওকে দেখে মনে হত টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেটে সফল হবে। কিন্তু উল্টোটাই হয়েছে। টেস্টে অসাধারণ খেলছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ও গুরুত্বপূর্ণ হতে পারত। অস্ট্রেলিয়ায় গিয়ে কী ভাবে খেলেছে সেটা সবাই দেখেছে। এই সিরিজের দিকে ও যে তাকিয়ে ছিল এটা হলফ করে বলতে পারি। গোটা বিশ্বও ওকে দেখার অপেক্ষায় ছিল।”

প্রসঙ্গত, আগামী কয়েক দিনের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন পন্থ। হাসপাতাল সূত্রে তেমনই খবর। বাড়িতেই শুশ্রূষার প্রক্রিয়া চলবে তাঁর। বাড়িতে থাকলেও কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন পন্থ। হাসপাতালের সূত্রের খবর, পন্থের মেডিক্যাল কোল্যাটেরাল লিগামেন্টে (এমসিএল) বড়সড় অস্ত্রোপচার হয়েছে। এ ছাড়া অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টে (এসিএল) সামান্য অস্ত্রোপচার হয়েছে। ডাক্তারদের অনুমান, বাকি যে লিগামেন্টগুলিতে চোট লেগেছে, সেগুলি ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

গত সোমবার টুইটারে পন্থ লিখেছিলেন, “দুর্ঘটনার পর থেকে যে ভালবাসা এবং শুভেচ্ছা পেয়েছি তাতে আমি আপ্লুত এবং কৃতজ্ঞ। আমার অস্ত্রোপচার সফল হয়েছে, এটা জানাতে পেরে খুব খুশি। ক্রিকেটে ফেরার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী দিনে যে চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে, তার জন্য আমি তৈরি। দারুণ ভাবে আমার পাশে থাকার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড, সচিব জয় শাহ এবং সরকারি আধিকারিকদের অনেক ধন্যবাদ।”

দ্বিতীয় একটি টুইটে পন্থ লিখেছিলেন, “সব সমর্থক, সতীর্থ, চিকিৎসক এবং ফিজিয়োকে হৃদয়ের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাতে চাই। প্রতিনিয়ত উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। সবাইকে মাঠে দেখার জন্য অপেক্ষা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Ricky Ponting Delhi Capitals IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE