Advertisement
১০ মে ২০২৪
Rishabh Pant

কপাল, হাঁটু, পিঠ, বাদ যায়নি কিছুই! আর কোথায় চোট পেয়েছেন ঋষভ পন্থ?

পরিস্থিতি স্থিতিশীল হলেও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত পেয়েছেন পন্থ। বাঁ দিকের তুলনায় ডান দিকের আঘাত বেশি। গাড়িতে আগুন লাগলেও, তাঁর শরীরের কোনও অংশ পোড়েনি।

পন্থের চিকিৎসার দিকে নজর রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

পন্থের চিকিৎসার দিকে নজর রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৪:২৬
Share: Save:

শুক্রবার ভোরে বাড়ি যাওয়ার পথে দিল্লি-দেহরাদূন হাইওয়েতে দুর্ঘটনার কবলে পড়েছেন ঋষভ পন্থ। গুরুতর আহত অবস্থায় দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর কোথায় কোথায় চোট লেগেছে তা জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে জানিয়েছেন, কপাল, হাঁটু, পিঠ-সহ শরীরের একাধিক জায়গায় আঘাত লেগেছে তাঁর। চিকিৎসকরা অবশ্য জানিয়েছেন, তাঁর পরিস্থিতি স্থিতিশীল। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, পন্থের কপালের দুটি জায়গা কেটে গিয়েছে। উইকেটরক্ষকের ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। ডান হাতের কব্জিতে আঘাত পেয়েছেন তিনি। ডান পায়ের গোড়ালি এবং পাতাতেও গুরুতর চোট পেয়েছেন পন্থ। পিঠের বেশ কিছুটা অংশ ঘর্ষণের ফলে জখম হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডে সচিব কথা বলেছেন পন্থের পরিবারের সদস্যদের সঙ্গে। প্রয়োজনীয় সমস্ত সাহায্যের আশ্বাস দিয়েছেন বোর্ড সচিব। পন্থের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছে বোর্ড। জয় জানিয়েছেন, ঋষভ যাতে সেরা চিকিৎসা পান, তা নিশ্চিত করা হবে বোর্ডের পক্ষ থেকে। চিকিৎসার পরবর্তী সময় তাঁর চোট মুক্ত হওয়ার পর্বের বোর্ড পাশে থাকবে বলে জানিয়েছেন বিসিসিআই সচিব।

জয় বলেছেন, ‘‘দুর্ঘটনার খবর পাওয়ার পরই পন্থের পরিবারের সদস্য এবং চিকিৎসকদের সঙ্গে ফোনে কথা বলেছি। আমরা ওর চিকিৎসার দিকে নজর রাখছি। ওর যা যা সাহায্য প্রয়োজন সব কিছু করা হবে।’’

প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, গাড়িতে আগুন ধরে যাওয়ায় পন্থের পিঠের কিছুটা অংশ পু়ড়ে গিয়েছে। পরে চিকিৎসকরা জানিয়েছেন, পন্থের শরীরের কোনও অংশই পুড়ে যায়নি। শরীরের কোনও হাড় ভাঙেনি তাঁর। পন্থের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানিয়েছেন চিকিৎসকরা। পন্থের চিকিৎসার জন্য গঠন করা হয়েছে চিকিৎসকদের একটি দল। প্রয়োজনে দিল্লিতে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হবে তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের।

পন্থের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী পন্থের চিকিৎসার সব ব্যবস্থা দ্রুত এবং যথাযথ ভাবে করার নির্দেশ দিয়েছেন তাঁর দফতরকে। পন্থকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Jay Shah Accident BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE