Advertisement
২১ মে ২০২৪
India Cricket

ছন্দে রোহিত, সতীর্থের বলে আউট কোহলি, দেখা গেল সেই পুরনো অস্বস্তি

টেস্ট সিরিজ়ের আগে ওয়েস্ট ইন্ডিজ়ে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলছেন ভারতীয় ক্রিকেটারদের। সেখানে ছন্দে দেখা গেল রোহিত শর্মাকে। কিন্তু হতাশ করলেন বিরাট কোহলি।

Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৩:০০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে অনুশীলনে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলছে ভারতীয় দল। প্রস্তুতি ম্যাচে নজর কাড়লেন রোহিত শর্মা। রোহিতের সঙ্গে ওপেন করতে নামলেন যশস্বী জয়সওয়াল। তিনিও ভাল খেললেন। কিন্তু রান পেলেন না বিরাট কোহলি। অফ স্টাম্পের বাইরের বলে তাঁর সমস্যা আরও এক বার দেখা গেল।

প্রস্তুতি ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের দু’টি আলাদা দলে ভাগ করে দেওয়া হয়েছে। একটি দলে রোহিত, যশস্বী, বিরাট ছাড়া রয়েছেন শুভমন গিল, অজিঙ্ক রাহানের মতো ব্যাটারেরা। অন্য দলে মহম্মদ সিরাজ়, জয়দেব উনাদকাট, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজার মতো বোলারেরা। দলে যাতে ১১ জন করে ক্রিকেটার থাকে তার জন্য ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম সারির আট জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। তাঁরা মূলত ফিল্ডিং করছেন।

ম্যাচের শুরুতেই চমক। রোহিতের সঙ্গে শুভমনের বদলে ওপেন করতে নামেন যশস্বী। লাল বলের ক্রিকেটে রোহিত-শুভমন জুটিই ভারতের হয়ে ওপেন করেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সেটা দেখা গিয়েছে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ে বদল দেখা গেল। শুভমন নামলেন তিন নম্বরে। এই সিরিজ়ে দলে নেই চেতেশ্বর পুজারা। তা হলে কি শুভমনকে সেই জায়গা দেওয়া হবে। তাতে এক ঢিলে দুই পাখি মারা যাবে। তিন নম্বরে নতুন কাউকে নিতে হবে না। আবার ওপেনিংয়ে ডান হাতি-বাম হাতি জুটিকে নামানো যাবে।

প্রস্তুতি ম্যাচে ভাল খেললেন রোহিত ও যশস্বী। উনাদকাটের বলে রোহিতের পরিচিত পুল শটে ছক্কা দেখা গেল। যশস্বীও আক্রমণাত্মক ব্যাটিং করলেন। প্রথম সেশনে দু’জনেই অর্ধশতরান করলেন। তার পর উঠলেন। তাঁদের আউট করতে পারেননি ভারতীয় বোলারেরা।

কিন্তু হতাশ করলেন বিরাট। শুরুটা স্পিনের বিরুদ্ধে ভাল করেছিলেন। পেসারদেরও দু’একটা ভাল শট মারেন। কিন্তু বাঁ হাতি পেসার উনাদকাট অফ স্টাম্পের বাইরে বল রাখতেই খোঁচা মারলেন বিরাট। স্লিপ ফিল্ডার তাঁর ক্যাচ ধরলেন। অফ স্টাম্পের বাইরের বলে বিরাটের দুর্বলতা আরও এক বার চোখে পড়ল। বিরাটের পরে রাহানের উইকেটও নিলেন উনাদকাট।

বার্বাডোজ়ে ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। দুই টেস্টের পরে তিন ম্যাচের এক দিনের ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় হবে দু’দলের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE