Advertisement
১৯ মে ২০২৪
Rinku Singh

ভারতীয় দলে সুযোগ না পেয়ে নির্বাচকদের বিশেষ বার্তা রিঙ্কুর, কী বললেন নাইট ক্রিকেটার?

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। তার পরেই জাতীয় নির্বাচকদের বিশেষ বার্তা দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটার।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১১:২৯
Share: Save:

সম্ভাবনা ছিল। কিন্তু বাস্তবে হল না। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পাননি রিঙ্কু সিংহ। অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির এই সিদ্ধান্তে অবাক হয়েছেন অনেকে। কিন্তু রিঙ্কু তেমনটা ভাবছেন কি? সুযোগ না পেয়ে নির্বাচকদের বিশেষ বার্তা দিয়েছেন উত্তরপ্রদেশ ও কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটার।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি দু’লাইনের উদ্ধৃতি ব্যবহার করেছেন রিঙ্কু। তার অর্থ, ‘‘কারও কাছে সোফা কেবলই একটি আসবাব। আবার কারও কাছে দলে সুযোগ পাওয়ার একটি মাধ্যম।’’ এর থেকে রিঙ্কু বোঝাতে চেয়েছেন যে অপেক্ষা করতে তৈরি তিনি। দরিদ্র পরিবার থেকে উঠে আসা রিঙ্কু জানেন, সহজে কিছু হবে না। তার জন্য পরিশ্রম করতে হবে ও সঠিক সময়ের অপেক্ষা করতে হবে। যে ভাবে পরিশ্রম করে প্রথমে উত্তরপ্রদেশ ও তার পরে কলকাতা নাইট রাইডার্সে তারকা হয়ে উঠেছেন তিনি। সেই পরিশ্রম ও অপেক্ষা করতে যে তিনি তৈরি তা নির্বাচকদের বুঝিয়ে দিয়েছেন কেকেআরের এই বাঁ হাতি ব্যাটার।

Instagram story of Rinku Singh

রিঙ্কু সিংহের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম

এ বারের আইপিএলে সবার নজর কেড়েছেন রিঙ্কু। কেকেআরের হয়ে এই মরসুমে সব থেকে ধারাবাহিক ক্রিকেট খেলেছেন তিনি। ১৪টি ম্যাচে ৪৭৪ রান করেছেন রিঙ্কু। ৫৯.২৫ গড় ও ১৪৯.৫২ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে জিতিয়ে রাতারাতি নায়কের মর্যাদা পেয়েছিলেন রিঙ্কু। পরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও শেষ বলে চার মেরে দলকে জিতিয়েছিলেন তিনি। রিঙ্কু ভাল খেললেও অবশ্য আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি কেকেআর। পয়েন্ট তালিকায় সাত নম্বরে শেষ করতে হয়েছে তাদের।

বিরাট কোহলি থেকে শুরু করে রোহিত শর্মা, সবার প্রশংসা কুড়িয়েছেন রিঙ্কু। আইপিএল চলাকালীন ও তার পরে অনেক প্রাক্তন ক্রিকেটার রিঙ্কুকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেছিলেন। তার পরে মনে হয়েছিল, হয়তো ওয়েস্ট ইন্ডিজ় সফরে তাঁকে সুযোগ দেওয়া হবে। কিন্তু তা হল না। তাতে অবশ্য হতাশ হননি রিঙ্কু। অপেক্ষা করতে তৈরি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh India Cricket KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE