Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rohit Sharma: ১৪ বছর পরে ফের ‘অভিষেক’ রোহিতের, এ বারও জুটির নাম সেই রাহুল দ্রাবিড়

কাঁচা-পাকা চুল, অভিজ্ঞতা আর শান্ত মাথা নিয়ে ভারতীয় ঘরের সাজঘরে পা রাখলেন ভারতীয় দলের নতুন কোচ। ১৪ বছর আগের ঘটনা মনে আছে তাঁদের?

১৪ বছর পর ফের রোহিতের পাশে রাহুল।

১৪ বছর পর ফের রোহিতের পাশে রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৬:৪৮
Share: Save:

১৪ বছর আগে রোহিত শর্মার অভিষেক ঘটেছিল রাহুল দ্রাবিড়ের হাত ধরেই। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে ব্যাটই করতে হয়নি রোহিতকে। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং গৌতম গম্ভীরই ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন। অধিনায়ক দ্রাবিড়ের হাত ধরেই আন্তর্জাতিক মঞ্চে নেমেছিলেন রোহিত

বুধবার আন্তর্জাতিক মঞ্চে প্রথম বার নামতে চলেছেন পূর্ণ ক্ষমতার টি২০ অধিনায়ক রোহিত শর্মা (এর আগে বিরাট কোহলীর অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন)। ৩৪ বছরের রোহিতের পাশে ফের দ্রাবিড়। কাঁচা-পাকা চুল, অভিজ্ঞতা আর শান্ত মাথা নিয়ে ভারতীয় ঘরের সাজঘরে পা রাখলেন ভারতীয় দলের নতুন কোচ। ১৪ বছর আগের ঘটনা মনে আছে তাঁদের?

সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেন, “সোমবারই বাসে এটা নিয়ে কথা হচ্ছিল। সময় খুব তাড়াতাড়ি চলে যায়, তাই না? রোহিতের সঙ্গে আমার পরিচয় আয়ারল্যান্ডের ম্যাচেরও আগে, চেন্নাইতে চ্যালেঞ্জার খেলছিলাম আমরা। আমরা সবাই জানতাম রোহিত খুবই প্রতিভাবান। তবে এত বছর বাদে এক সঙ্গে কাজ করব সেটা অবশ্যই ভাবিনি। এই ১৪ বছরে রোহিত অনেক পরিণত হয়েছে। নিজেকে নেতা হিসেবে গড়ে তুলেছে। ভারত এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে ও যা যা সাফল্য পেয়েছে তা অকল্পনীয়।”

২০ বছরের রোহিত এবং ৩৪ বছরের রোহিত, দ্রাবিড়কে পাশে পেয়ে কেমন লাগছে দু’জনের? রোহিত বলেন, “২০০৭ সালে আমি প্রথম ওঁর নেতৃত্বে খেলি, কিন্তু তার আগে বেঙ্গালুরুতে প্রথম দেখা হয়েছিল দু’জনের। খুব চাপে ছিলাম আমি। নিজের বয়সের লোকজনের সঙ্গেই খুব বেশি কথা বলতে পারতাম না, দ্রাবিড়ের সঙ্গে কথা বলতে বেশ চাপ লাগছিল। চুপ করে নিজের কাজ করছিলাম। সেই সময় আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে যখন দ্রাবিড় আমাকে বলেছিল যে, আমি খেলব, মনে হয়েছিল স্বপ্ন সত্যি হল, আকাশের চাঁদ পেয়েছিলাম হাতের মুঠোয়।”

বুধবার দু’জনেরই অভিষেক ঘটবে। ভাল ফল করার দিকেই তাকিয়ে রোহিত-রাহুল জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid rohit sharma BCCI Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE