Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

India vs West Indies 2022: মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলীর কীর্তি ছোঁয়ার অপেক্ষায় রোহিত শর্মা

মহম্মদ আজহারউদ্দিন, গৌতম গম্ভীর এবং অজিঙ্ক রহাণেও এক বার করে এক দিনের ক্রিকেটে বিপক্ষকে চুনকাম করেছেন।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১২:১১
Share: Save:

সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে ভারত। শুক্রবার জিতলেই সিরিজের সব ম্যাচ জিতবে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে চুনকাম (হোয়াইটওয়াশ) করার সুযোগ রোহিত শর্মার সামনে। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেই সিরিজের সব ম্যাচ জেতার সুযোগ তাঁর সামনে।

রোহিতের আগে মাত্র সাত জন ভারতীয় অধিনায়ক এক দিনের ক্রিকেটে বিপক্ষকে চুনকাম করেছেন। ১৯৮২-৮৩ সালে কপিল দেবের ভারত প্রথম বার শ্রীলঙ্কাকে সিরিজের সব ম্যাচে হারায়। ১৯৮৮-৮৯ সালে দিলিপ বেঙ্গসকর ঘরের মাঠে নিউজিল্যান্ডকে চুনকাম করেন। এক দিনের ক্রিকেটে সব চেয়ে বেশি বার বিপক্ষকে সিরিজের সব ম্যাচে হারিয়েছে মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলীর ভারত। ভারত অধিনায়ক হিসেবে তিন বার বিপক্ষকে চুনকাম করেছেন তাঁরা। মহম্মদ আজহারউদ্দিন, গৌতম গম্ভীর এবং অজিঙ্ক রহাণেও এক বার করে এক দিনের ক্রিকেটে বিপক্ষকে সিরিজের সব ম্যাচে হারিয়েছেন।

শুক্রবার ভারত জিতলে রোহিত ঢুকে পড়বেন এই তালিকায়। অষ্টম ভারত অধিনায়ক হিসাবে এই কীর্তি গড়বেন তিনি। এ বার জিতলে ১২ বার বিপক্ষকে চুনকাম করার সুযোগ ভারতের সামনে। সেই সঙ্গে রোহিত ঢুকে পড়বেন কপিল, ধোনি, বিরাটদের সারিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE