Advertisement
০১ মে ২০২৪
Virat Kohli

জিতেই বিরাটকে খোঁচা রোহিতের? ‘দলের স্বার্থ আগে রাখে’, অশ্বিনের প্রশংসায় কী বার্তা অধিনায়কের?

রাজকোট টেস্টের পর অশ্বিনের ভূয়সী প্রশংসা করলেন রোহিত শর্মা। তবে ভারতের অধিনায়ক এমন কিছু মন্তব্য করেছেন যা শুনে মনে হচ্ছে বিরাট কোহলিকেও পরোক্ষে বার্তা দিয়েছেন তিনি।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০২
Share: Save:

মায়ের অসুস্থতার কারণে রাজকোট টেস্টের দ্বিতীয় দিন বাড়ি ফিরে গিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু চতুর্থ দিন চা-বিরতির আগেই দলের সঙ্গে যোগ দেন তিনি। চা-বিরতির পর বল করতে নেমে পড়েন এবং একটি উইকেটও পান। তা নিয়ে ম্যাচের পর অশ্বিনের ভূয়সী প্রশংসা করলেন রোহিত শর্মা। তবে ভারতের অধিনায়ক এমন কিছু মন্তব্য করেছেন যা শুনে মনে হচ্ছে বিরাট কোহলিকেও পরোক্ষে বার্তা দিয়েছেন তিনি।

ব্যক্তিগত কারণে গোটা সিরিজ়‌ থেকেই নাম তুলে নিয়েছেন কোহলি। প্রথম টেস্টের আগে দলের সঙ্গে হায়দরাবাদ পৌঁছেও তিনি ফিরে যান। প্রথমে দু’টি টেস্ট এবং পরে বাকি তিনটি টেস্ট থেকেও নাম তুলে নেন। অনেকেই মনে করছেন, তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা সন্তানসম্ভবা বলে তাঁর পাশে রয়েছেন কোহলি।

রবিবার ম্যাচের পরে অশ্বিনের প্রসঙ্গে রোহিত বলেছেন, “দলের সবচেয়ে অভিজ্ঞ বোলারকে কোনও টেস্টের মাঝে হারানো সহজ ব্যাপার নয়। কিন্তু সব কিছু পাশে রেখে আগে পরিবার আসা উচিত। আমরা খবরটা শোনার পরেই অশ্বিনকে বলেছিলাম, ওর যেটা ঠিক মনে হয় সেটা করতে। কোনও দ্বিতীয় ভাবনা আমাদের মাথায় আসেনি। ও বলেছিল পরিবারের সঙ্গে থাকতে চায়। আমরা সঙ্গে সঙ্গে রাজি হয়েছিলাম। কারণ সেই মুহূর্তে সেটাই সঠিক ছিল।”

এর পরেই রোহিত বলেছেন, “পরিবারের কাছে গিয়ে আবার দলকে সাহায্য করতে ফিরে আসা, এটা অনেক বড় ব্যাপার। ওর চারিত্রিক দৃঢ়তা এবং ও কী ধরনের মানুষ সেটা এর থেকেই বোঝা যায়। দলের স্বার্থকে সবার আগে রাখে। ওকে ফিরে পেয়ে আমরা খুব খুশি হয়েছি।”

যে ভাবে রোহিত বলেছেন যে অশ্বিন দলের স্বার্থকে সবার আগে রাখেন, তাকেই কোহলির প্রতি বার্তা বলে মনে করছেন অনেকে। অতীতে অনুষ্কা প্রথম বার সন্তানসম্ভবা থাকার সময় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ের মাঝপথ থেকে ফিরে এসেছিলেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE