Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

দক্ষিণ আফ্রিকায় এক জন ছাড়া কোনও বোলারই নেই, বলছেন রোহিত! কাকে নম্বর দিচ্ছেন?

ব্যাট হাতে সিরিজ় মোটেই ভাল যায়নি রোহিত শর্মার। অথচ, এক জন বাদে দক্ষিণ আফ্রিকার কোনও বোলারকে নাকি বোলার বলে মনেই হচ্ছে না তাঁর।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১২:১১
Share: Save:

সতীর্থ শুভমন গিলকে সতর্ক করছেন রোহিত শর্মা। সতর্ক থাকতে বলছেন কাগিসো রাবাডার কাছ থেকে। রোহিতের মতে, রাবাডা ছাড়া নাকি দক্ষিণ আফ্রিকার আর কোনও বোলার নেই। অথচ সেই ইনিংসে রাবাডা নন, বরং অন্য এক বোলারের হাতে আউট হয়েছেন রোহিত।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রোহিতকে বলতে শোনা যায়, ‘‘এই একটাই বোলার। আর কোনও বোলার ওদের নেই।’’ সেই সময় রাবাডা বল করছিলেন। সুতরাং তাঁকে নিয়েই শুভমনকে সতর্ক করছিলেন রোহিত। কিন্তু রোহিত ও শুভমন, দু’জনকেই সেই ইনিংসে আউট করেছেন নান্দ্রে বার্গার। রোহিত ৩৯ ও শুভমন ৩৬ রান করেছেন।

চলতি সিরিজ় একেবারেই ভাল যায়নি ভারত অধিনায়কের। প্রথম টেস্টের দু’ইনিংস মিলিয়ে ৫ রান করেছিলেন তিনি। দ্বিতীয় টেস্টে খানিকটা ভাল দেখাচ্ছিল রোহিতকে। বেশ দ্রুত রান করছিলেন। কিন্তু বাঁ হাতি পেসার বল করতে আসার পরেই সমস্যায় পড়েন তিনি। স্লিপে খোঁচা দিয়ে আউট হন রোহিত।

বুধবার ৫৫ রানে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয়। তার পর ভারতের ইনিংস শেষ হয় ১৫৩ রানে। এলগারের দল প্রথম ইনিংসে ব্যাট করেছে ২৩.২ ওভার। রোহিত শর্মারা প্রথম ইনিংসে ব্যাট করেছেন ৩৪.৫ ওভার। প্রথম দিনের শেষে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের রান ৩ উইকেটে ৬২। ভারতের থেকে এখনও ৩৬ রানে পিছিয়ে রয়েছেন আয়োজকেরা। সব মিলিয়ে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই দু’দলের মোট ২৩টি উইকেট পড়েছে। দক্ষিণ আফ্রিকার মাটিতে তৈরি হয়েছে নতুন নজির।

এর আগে ১৮৯৬ সালে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের টেস্টের প্রথম দিন পড়েছিল ২১টি উইকেট। এত দিন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টের প্রথম দিনে সেটাই ছিল সব থেকে বেশি উইকেট পড়ার নজির। ১২৮ বছরের সেই রেকর্ড বুধবার ভেঙে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Rohit Sharma Kagiso Rabada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE