Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

আরও একটি ভুল জাডেজার, প্রকাশ্যেই সতীর্থকে ধমক ক্ষুব্ধ রোহিতের

রাজকোটে শতরান করলেও একের পর এক ভুল করছেন জাডেজা। অভিজ্ঞ ক্রিকেটারের বার বার ভুল দেখে মেজাজ হারাচ্ছেন রোহিত। শুক্রবার প্রকাশ্যেই ধমক দিলেন সতীর্থকে।

picture of Ravindra Jadeja

রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৩
Share: Save:

ঘরের মাঠে টেস্ট খেলতে নেমে শতরান করেছেন রবীন্দ্র জাডেজা। তবু তাঁর একাধিক কাজে ক্ষুব্ধ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। শুক্রবার বল করার সময় আবার একটি ভুল করেন বাঁহাতি অলরাউন্ডার। যা দেখে ক্ষুব্ধ রোহিত প্রকাশ্যেই তাঁকে কটাক্ষের সুরে ধমক দিলেন।

ব্যাট করার সময় খুচরো রান নিতে গিয়ে ২২ গজের সংরক্ষিত অংশে ঢুকে পড়েছিলেন জডেজা। যে কারণে তাঁকে সতর্ক করেন আম্পায়ার। পরে রবিচন্দ্রন অশ্বিনও একই ভুল করায় ইংল্যান্ড পেনাল্টি হিসাবে পেয়েছে ৫ রান। জাডেজার ভুল সিদ্ধান্তের জন্য রান আউট হতে হয়েছে অভিষেককারী সরফরাজ় খানকে। মুম্বইয়ের তরুণ ব্যাটার আগ্রাসী মেজাজে রান তুলছিলেন। প্রথম টেস্ট খেলতে নেমে তাঁর সাবলীল ব্যাটিং খুশি করেছে বিশেষজ্ঞদেরও। অথচ তাঁকে রান আউট হতে হয় জাডেজার জন্য। সরফরাজ় আউট হওয়ার সময় সাজঘরে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছিল রোহিতকে।

এই দুই ভুলের পর শুক্রবার রাজকোট টেস্টে তৃতীয় ভুল করলেন স্পিনার জাডেজা। ইংল্যান্ডের ইিংসের ৩১তম ওভারে বল করছিলেন জাডেজা। ওভারের চতুর্থ বলটি ‘নো’ করেন জাডেজা। তা দেখেই মেজাজ হারান রোহিত। জাডেজাকে তিনি বলেন, ‘‘জাড্ডু মনে কর এটা টি-টোয়েন্টি ম্যাচ। এখানে ‘নো’ বল করা যায় না।’’ এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ক্রিকেটপ্রেমীদের একাংশও জাডেজার মনোভাবে অসন্তোষ প্রকাশ করেছেন।

হ্যামস্ট্রিংয়ে টান লাগায় দ্বিতীয় টেস্ট খেলেননি জাডেজা। এর মধ্যে তাঁর বাবা যোগাযোগ না রাখার বিস্ফোরক অভিযোগ করেছেন। রাজকোটে ব্যাট হাতে সাফল্য পেলেও তাঁর একের পর এক ভুলের খেসারত দিতে হচ্ছে ভারতীয় দলকে। ফলে অভিজ্ঞ অলরাউন্ডারের উপর বার বার মেজাজ হারাচ্ছেন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE