Advertisement
২৫ জুলাই ২০২৪
India vs England

তৃতীয় টেস্টে চালকের আসনে রোহিতেরা, রবিবার মধ্যহ্নভোজের বিরতিতে ভারত এগিয়ে ৪৪০ রানে

৯ রানের জন্য শতরান হাতছাড়া করলেন শুভমন। চোট সারিয়ে আবার মাঠে নামা যশস্বী খেলছেন সাবলীল ভাবে। সঙ্গ দিচ্ছেন সরফরাজ়। ব্যাট হাতে দলকে ভরসা দিলেন কুলদীপও।

picture of Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে চালকের আসনে ভারত। রবিবার মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত রোহিত শর্মার দলের দ্বিতীয় ইনিংসের রান ৪ উইকেটে ৩১৪। ইংল্যান্ডের থেকে ৪৪০ রানে এগিয়ে রয়েছে ভারত। এ দিনই দলের সঙ্গে যোগ দিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন।

শতরান হাতছাড়া করলেন শুভমন গিল। কুলদীপ যাদবের ভুলে রান আউট হলেন তিনি। ৯১ রান করে তাঁকে ফিরতে হল সাজঘরে। চতুর্থ টেস্ট শতরান রাজকোটে অধরা থেকে গেল তাঁর। প্রথম ইনিংসে রবীন্দ্র জাডেজার যেমন ভুলে সরফরাজ় খান আউট হয়েছিলেন, দ্বিতীয় ইনিংসে কুলদীপের তেমন ভুলে আউট হতে হল শুভমনকে। তবে ব্যাট হাতে দলকে ভরসা দিলেন উত্তরপ্রদেশের বাঁহাতি স্পিনার। কুলদীপের ব্যাট থেকে এল ২৭ রানের ইনিংস। মধ্যহ্নভোজের বিরতির সময় ২২ গজে অপরাজিত আছেন যশস্বী জয়সওয়াল এবং সরফরাজ়। শনিবার চোটের জন্য মাঠ ছাড়া যশস্বী রবিবার নামলেন শুভমন আউট হওয়ার পর। তিনি ১৪৯ রানে খেলছেন। উইকেটে অপর প্রান্তে ২২ রানে অপরাজিত সরফরাজ়। প্রথম ইনিংসের মতোই আগ্রাসী মেজাজে দেখা যাচ্ছে মুম্বইয়ের তরুণকে।

রবিবার ২ উইকেটে ১৯৬ রান নিয়ে খেলা শুরু করে ভারতীয় দল। ৫০ রান যোগ করার পর আউট হল শুভমন। শতরান হাতছাড়া হওয়ার হতাশা মাঠেই প্রকাশ করে ফেলেন তিনি। কুলদীপকে আউট করেন রেহান আহমেদ। ইংল্যান্ডের বোলারেরা অবশ্য ভারতীয় ব্যাটারদের তেমন সমস্যা ফেলতে পারেননি। ভারত প্রথম ইনিংসে করেছিল ৪৪৫ রান। জবাবে স্টোকসেরা প্রথম ইনিংসে করেন ৩১৯ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE