Advertisement
০৮ মে ২০২৪
Ross Taylor

Ross Taylor: শূন্য করায় আইপিএল দলের মালিক তিন-চার বার চড় মারেন! অভিযোগ প্রাক্তন কিউই ক্রিকেটারের

কিছু দিন আগেই নিউজিল্যান্ডের ক্রিকেটে বর্ণবিদ্বেষের ঘটনা প্রকাশ্যে এনেছিলেন রস টেলর। এ বার তাঁর তোপে আইপিএল।

আইপিএল নিয়ে বিস্ফোরক স্টোকস।

আইপিএল নিয়ে বিস্ফোরক স্টোকস। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ২০:১৪
Share: Save:

কিছু দিন আগেই নিউজিল্যান্ডের ক্রিকেটে বর্ণবিদ্বেষের ঘটনা প্রকাশ্যে এনেছিলেন রস টেলর। এ বার আরও বিস্ফোরক অভিযোগ করলেন তিনি। জানালেন, আইপিএলে খেলার সময় খারাপ পারফরম্যান্সের কারণে দলের মালিক তাঁকে তিন-চার বার চড় মেরেছিলেন। টেলরের ধারণা, সেই চড় মোটেই মজা করে মারা হয়নি।

আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ এই ঘটনার কথা উল্লেখ করেছেন তিনি। তখন আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন টেলর। লিখেছেন, “মোহালিতে সেই ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে খেলছিল রাজস্থান। ১৯৫ রান তুলতে হত। আমি শূন্য রানে এলবিডব্লিউ হয়ে যাই। লক্ষ্যমাত্রার ধারেকাছে যেতে পারিনি আমরা।”

টেলর যোগ করেছেন, “ম্যাচের পর গোটা দল, সাপোর্ট স্টাফ এবং পরিচালন সমিতি হোটেলের সবচেয়ে উপরের ফ্লোরে একটি বারে ছিল। সেখানে শেন ওয়ার্নের সঙ্গে লিজ হার্লিও ছিল। হঠাৎ রাজস্থানের এক মালিক আমাকে এসে বলে, ‘রস, তোমাকে লাখ লাখ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি।’ এর পরেই আমাকে তিন-চার বার চড় মারে।”

টেলরের অভিজ্ঞতা এখানেই শেষ হয়নি। তিনি আরও লিখেছেন, “ওরা ওই ঘটনার পরে হাসাহাসি করছিল। হয়তো ভেবেছিল খুব জোরে চড় মারেনি। কিন্তু এক বারও মনে হয়নি সেটা অভিনয় ছিল। কোনও দিনই এটা নিয়ে প্রতিবাদ করতে চাইনি। তবে কোনও পেশাদার প্রতিযোগিতায় এ রকম হতে পারে বলে আমার ধারণা ছিল না।”

আইপিএলে বেঙ্গালুরুর হয়ে ২০০৮-২০১০ পর্যন্ত খেলেন টেলর। ২০১১-য় খেলেন রাজস্থানের হয়ে। এর পর দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) এবং পুনে ওয়ারিয়র্সের হয়েও খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ross Taylor New Zealand IPL slapped
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE