Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

‘মাহি ভাই-ই সব শিখিয়েছে’, অসিদের টি২০ সিরিজ়ে হারিয়ে ধোনিকে কৃতিত্ব ভারতীয় ক্রিকেটারের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দারুণ ফর্মে রয়েছেন তিনি। প্রথম ম্যাচে দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হয়ে গেলেও ঘুরে দাঁড়িয়েছেন। সেই সাফল্যের কৃতিত্ব ধোনিকে দিলেন ভারতের ক্রিকেটার।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:৩১
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দারুণ ফর্মে রয়েছেন তিনি। প্রথম ম্যাচে দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হয়ে গেলেও ঘুরে দাঁড়িয়েছেন। একটি শতরান এবং একটি অর্ধশতরান করেছেন। সিরিজ়‌ে দুশোর উপর রান হয়ে গিয়েছে। নিজের সাফল্যের কৃতিত্ব মহেন্দ্র সিংহ ধোনিকেই দিলেন সেই রুতুরাজ গায়কোয়াড়। জানিয়েছেন, আইপিএলে ধোনির অধীনে খেলেই নিজেকে এ ভাবে গড়ে তুলেছেন তিনি।

রুতুরাজের কথায়, “টি-টোয়েন্টি ফরম্যাটের ব্যাপারে সিএসকে থাকার সময়েই অনেক কিছু শিখেছি। মাহি ভাই বরাবর বলতেন ম্যাচের পরিস্থিতি বুঝে নিতে হবে আগেই। দলের স্কোরের দিকে নজর রাখতে হবে এবং দল কী চাইছে সেটা বুঝে নিতে হবে। তখন ম্যাচের পরিস্থিতি যা-ই হোক না কেন।”

ভারতীয় ওপেনারের সংযোজন, “টি-টোয়েন্টিতে মানসিক ভাবে আপনাকে এগিয়ে থাকতেই হবে। এই বিষয়ে অনেক গুরুত্ব দিই। আগের দিন রাতেই কল্পনায় ভেবে নেওয়ার চেষ্টা করি ম্যাচের পরিস্থিতি কী রকম হতে পারে বা পিচ কেমন আচরণ করতে পারে। মাহি ভাই বরাবর বলেন, বেশি ভাবনাচিন্তা যেন মাথায় ভিড় করে না আসে। কারণ টি-টোয়েন্টি ম্যাচে একজন ওপেনারের কাছে অনেক সময় থাকে।”

অস্ট্রেলিয়ার কাছে বিশ্বকাপ ফাইনালে হারলেও টি-টোয়েন্টি সিরিজ়‌ে তাদের হারিয়েছে ভারত। রুতুরাজের আশা, এতে ভারতীয় সমর্থকদের মুখে কিছুটা হলেও হাসি ফুটবে। তিনি বলেছেন, “সবাইকে আশা করি কিছুটা হলেও খুশি করতে পারলাম। বিশ্বকাপে ফাইনালে হারের হতাশা তো মুখের কথা নয়। সবাই দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE