Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India Cricket

রুতুরাজের শতরান, নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে প্রথম দিন ২৯৩ রান করল ভারত ‘এ’

নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১১১ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত ‘এ’। সেখান থেকে দলকে টেনে তোলেন রুতুরাজ-উপেন্দ্র জুটি।

শতরান করেছেন রুতুরাজ গায়কোয়াড়।

শতরান করেছেন রুতুরাজ গায়কোয়াড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ২১:২৩
Share: Save:

নিউজিল্যান্ড ‘এ’-র বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম দিন ২৯৩ রানে শেষ হয়ে গেল ভারত ‘এ’-র প্রথম ইনিংস। ভারতের হয়ে শতরান করলেন রুতুরাজ গায়কোয়াড়। রান পেয়েছেন উইকেটরক্ষক উপেন্দ্র যাদব। বাংলার অভিমন্যু ঈশ্বরণ শুরুটা ভাল করলেও বড় রান করতে ব্যর্থ।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত ‘এ’। অধিনায়ক প্রিয়াঙ্ক পাঞ্চাল রান না পেলেও অভিমন্যু খারাপ শুরু করেননি। তিন নম্বরে নামা রুতুরাজের সঙ্গে জুটি বাঁধেন তিনি। কিন্তু ব্যক্তিগত ৩৮ রানের মাথায় আউট হয়ে যান তিনি।

রজত পাটীদার করেন ৩০ রান। ঘরোয়া ক্রিকেটে রানের মধ্যে থাকা সরফরাজ খান শূন্য করে সাজঘরে ফেরেন। ১১১ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত এ। সেখান থেকে দলকে টেনে তোলেন রুতুরাজ-উপেন্দ্র জুটি। ১৩৪ রান যোগ করেন তাঁরা। শতরান করেন রুতুরাজ। মারেন ১২টি চার ও দু’টি ছক্কা। শেষ পর্যন্ত ১০৮ রান করে আউট হন তিনি।

রুতুরাজ আউট হওয়ার পরে বেশি রান করতে পারেনি ভারত ‘এ’। উপেন্দ্র ৭৬ রান করে আউট হন। ২৯৩ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। নিউজিল্যান্ড ‘এ’-র হয়ে ম্যাথু ফিশার চারটি উইকেট নেন। এখন দেখার দ্বিতীয় দিন সকালে কেমন বল করেন উমরান মালিক, শার্দুল ঠাকুররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE