Advertisement
২১ মে ২০২৪
Syed Mushtaq Ali

এশিয়াডে সোনা জয়ী অধিনায়কের দাপট, সৈয়দ মুস্তাকে হার দিয়ে শুরু বাংলার

এশিয়ান গেমসে ভারতকে সোনা জিতিয়ে কিছু দিন আগেই দেশে ফিরেছেন। নেমে পড়েছেন ঘরোয়া ক্রিকেটে। সেই রুতুরাজ গায়কোয়াড়ই বাংলাকে হারিয়ে দিলেন।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২২:২২
Share: Save:

এশিয়ান গেমসে ভারতকে সোনা জিতিয়ে কিছু দিন আগেই দেশে ফিরেছেন। নেমে পড়েছেন ঘরোয়া ক্রিকেটে। সেই রুতুরাজ গায়কোয়াড়ের ইনিংসেই সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম ম্যাচে হেরে গেল বাংলা। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৫৮ রান তুলেছিল তারা। জবাবে ২ উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় মহারাষ্ট্র।

দু’জনে বাদে বাংলার কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি মহারাষ্ট্রের বোলারদের সামনে। প্রথম বলেই ফিরে যান অভিমন্যু ঈশ্বরণ। আর এক ওপেনার অভিষেক পোড়েল মাত্র ১৫ রান করেন। তিনে নামা অধিনায়ক সুদীপ ঘরামি রান পান। তিনি ৩৪ বলে ৪৪ রান করেন। এর পর একের পর এক বাংলার ক্রিকেটার ব্যর্থ হন। শেষ দিকে রণজ্যোৎ খাইরার ৩১ বলে ৪৯ রান কোনও মতে বাংলার রান দেড়শোর গন্ডি পার করে দেয়।

জবাবে শুরু থেকেই বাংলার বোলারদের উপর আক্রমণ শুরু করে দেন রুতুরাজ। কোনও বোলারকেই রেয়াত করেননি। ওপেনার আর্শিন কুলকার্নি (১৩) বেশি ক্ষণ টিকতে না পারলেও রুতুরাজের সঙ্গী হন কেদার যাদব (অপরাজিত ৪০)। ৯টি চার এবং ৫টি ছয়ের সাহায্যে ৪০ বলে ৮২ রান করে আউট হন রুতুরাজ। আজিম কাজিকে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রকে জিতিয়ে দেন কেদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mushtaq Ali bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE