Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Sachin Tendulkar

Sachin Tendulkar: ২০০৩ বিশ্বকাপে সচিনকে গালিগালাজ করেছিলেন আফ্রিদি, বিস্ফোরক সহবাগ

কেটে গিয়েছে ১৯ বছর। ভারত-পাকিস্তান ম্যাচের একটি মুহূর্তের কথা আজও ভোলেননি সহবাগ। এশিয়া কাপের আগে সেই কথাই বললেন তিনি।

বিশ্বকাপের সেই ম্যাচে সচিন ৭৫ বলে ৯৮ রানের ইনিংস খেলেছিলেন।

বিশ্বকাপের সেই ম্যাচে সচিন ৭৫ বলে ৯৮ রানের ইনিংস খেলেছিলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২২:৪৯
Share: Save:

এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের বাকি আর ১১ দিন। তার আগে বিস্ফোরক বীরেন্দ্র সহবাগ। ২০০৩ বিশ্বকাপের একটি ঘটনার কথা জানালেন তিনি। সচিন তেন্ডুলকরকে কুমন্তব্য করেছিলেন শাহিদ আফ্রিদি। সেই দিনের ঘটনার কথা বললেন ভারতের প্রাক্তন ওপেনার।

বিশ্বকাপের সেই ম্যাচে সচিন ৭৫ বলে ৯৮ রানের ইনিংস খেলেছিলেন। তাঁর সেই ইনিংসই জয় এনে দেয় ভারতকে। ২৭৪ রানের লক্ষ্য ছ’উইকেট হাতে নিয়ে পার করেন সচিনরা। সহবাগ বলেন, “খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। কিন্তু তেন্ডুলকর অভিজ্ঞ, পাকিস্তানের বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছিল। ও জানত ওই ম্যাচটা কী ভাবে খেলতে হবে। আমার মতে বিশ্বকাপে ওটাই সচিনের সেরা ইনিংস। পায়ে টান লেগেছিল। আমি রানার হিসাবে নেমেছিলাম সচিনের জন্য। পাকিস্তানের আফ্রিদি সেই সময় সচিনকে ক্রমাগত কুমন্তব্য করছিল। কিন্তু সচিন নিজের লক্ষ্য থেকে সরেনি। ও জানত ওর ক্রিজে থাকা ভারতের জন্য কতটা গুরুত্বপূর্ণ। সাধারণত সচিন রানার নিত না। কিন্তু ও জানত আমি যদি রানার হিসাবে নামি তা হলে ওর মতোই দৌড়াব। কোনও ভুল বোঝাবুঝি হবে না।”

ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। সমর্থকদের মতো ক্রিকেটাররাও সেটা অনুভব করতেন বলে জানিয়েছেন সহবাগ। তিনি বলেন, “দ্বিপাক্ষিক সিরিজ হোক বা আইসিসির প্রতিযোগিতা, ভারত-পাকিস্তান ম্যাচে সব সময় পারদ চড়ে থাকত। দুই দেশের ক্রিকেটারদের মধ্যেই সেটা দেখা যেত। শোয়েব আখতার ২০০৩ সালের সেই ম্যাচের আগে বলেছিল ভারতের টপ অর্ডারকে ধ্বংস করে দেবে। আমি বা সচিন কেউই সেটা ম্যাচের আগে পড়িনি, কিন্তু শুরুতেই সচিন ওর ওভারে ১৮ রান নিয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.