Advertisement
১১ মে ২০২৪
Sachin Tendulkar

Sachin Tendulkar: গত বারের পারিশ্রমিক পাননি, তাই এ বারের পথ নিরাপত্তা বিশ্ব সিরিজে নেই সচিন

গত বছর ভারতের মাটিতে প্রথম বার এই প্রতিযোগিতা চালু হয়েছিল। সাধারণ নাগরিকের কাছে পথ নিরাপত্তার গুরুত্ব বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সচিন খেলবেন না

সচিন খেলবেন না ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ২০:০৫
Share: Save:

পথ নিরাপত্তা বিশ্ব সিরিজের দ্বিতীয় সংস্করণে খেলবেন না সচিন তেন্ডুলকর। জানা গিয়েছে, প্রথম বার খেলার পর পারিশ্রমিক এখনও পুরোপুরি পাননি তিনি। তাই দ্বিতীয় সংস্করণ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

গত বছর ভারতের মাটিতে প্রথম বার এই প্রতিযোগিতা চালু হয়েছিল। সাধারণ নাগরিকের কাছে পথ নিরাপত্তার গুরুত্ব বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটাররাই শুধু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। ভারতীয় দল ‘ইন্ডিয়ান লেজেন্ডস’-এর নেতা ছিলেন সচিন। শুধু তিনিই নন, অনেক প্রাক্তন ক্রিকেটারই প্রথম সংস্করণে খেলার পর পুরো বেতন এখনও পাননি।

বাংলাদেশের সংবাদমাধ্যমের খবর, সে দেশের প্রাক্তন ক্রিকেটার খালেদ মাহমুদ, খালেদ মাসুদ, মেহরাব হোসেন, রাজিন সালেহ, হান্নান সরকার এবং নাফিস ইকবাল এখনও কোনও টাকা পাননি। প্রথম বারের প্রতিযোগিতায় সচিন ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছিলেন। প্রতিযোগিতার কমিশনার ছিলেন সুনীল গাওস্কর।

এ বারের প্রতিযোগিতা হওয়ার কথা মার্চের ১ থেকে ১৯ তারিখ, সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে সচিন-ঘনিষ্ঠ এক ব্যক্তি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, এ বারের প্রতিযোগিতায় দেখা যাবে না মাস্টার ব্লাস্টারকে। প্রতিযোগিতার মূল আয়োজক রবি গায়কোয়াড়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি। জানা গিয়েছে, গত বছরের ৩১ মার্চের মধ্যে সম্পূর্ণ বেতন দেওয়ার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু অনেকেই তা পাননি।

উল্লেখ্য, গত বছর করোনা অতিমারির মাঝেই এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। প্রতিযোগিতা চলাকালীনই করোনার নিয়মভঙ্গের অনেক নিদর্শন দেখা যায়। প্রতিযোগিতা খেলে ফেরার পরেই সচিন, ইরফান পাঠান-সহ একাধিক প্রাক্তন ক্রিকেটার করোনায় আক্রান্ত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Road safety
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE